বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখ উদযাপন

0

“জীর্ণ যা-কিছু যাহা-কিছু ক্ষীণ নবীনের মাঝে হোক তা বিলীন- ধুয়ে যাক যত পুরানো মলিন, নব-আলোকের স্নানে” এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্যদিয়ে পহেলা বৈশাখ উদযাপন করেছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার সকালে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবন থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। ৯টি ট্রাক ও ১টি বাস নিয়ে শোভাযাত্রাটি রাজশাহী শহর প্রদক্ষিণ করে।

ট্রাকের বহরটি কাজলা-সিএন্ডবি-তালাইমারী-সাহেববাজার-লক্ষীপুর-গ্রেটার রোড-বর্ণালী-রেলগেট-ভদ্রা মোড় অতিক্রম করে কাজলায় গিয়ে শেষ হয়।

এরপর কাজলা ভবনে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিল গান, নাচ, কবিতা আবৃত্তি, নাটক প্রভৃতি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা, যুক্তরাজ্যে বাংলাদেশের সাবেক হাইকমিশনার প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সদস্য কামরুন রহমান খান, ভিসি প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, প্রো-ভিসি প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী, রেজিস্ট্রার শামীম আহসান পারভেজ, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন এবং অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক এবং সমাজবিজ্ঞান বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, সাংবাদিকতা যোগাযোগ ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের কো-অর্ডিনেটর মশিহুর রহমান, ফার্মেসি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. আশিক মোসাদ্দিক, আইন ও মানবাধিকার বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. আনিসুর রহমান সহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

ক্যাম্পাসলাইভ-http://www.campuslive24.com/campus.159200.live24/

Share.



Comments are closed.

Open