জাতীয় মেডিকেল কলেজ বিতর্ক উৎসবে সিলেট চ্যাম্পিয়ন

0

জাতীয় পঞ্চম মেডিকেল কলেজ জাতীয় বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন হয়েছে সিলেট ওসমানি মেডিকেল কলেজ। রানারআপ হয়েছে চট্রগ্রাম মেডিকেল কলেজ।

সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের আইলেট বিন মাহবুব।

ফারাজ আইয়াজ হোসেন স্মরণে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফবিডি) ও রাজশাহী মেডিকেল কলেজ ডিবেটিং ক্লাব এ বিতর্ক উৎসবের আয়োজন করে।

শনিবার (১৫ অক্টোবর) রাত ৮টায় উৎসবের সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

উৎসবে কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে শহীদ জিয়াউর রহমান মেডিকের কলেজ দল। প্রথম রানারআপ হয়েছে রাজশাহী মেডিকেল কলেজের টিম-২।

দ্বিতীয় রানারআপ হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ টিম-১।

বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার ইংরেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন কুষ্টিয়া মেডিকেল কলেজের আফরিনা তাসনিম। যৌথভাবে প্রথম রানারআপ হয়েছেন খাজা ইউনুস আলী মেডিকেল কলেজের মাহরুফ পারভেজ ও রাজশাহী মেডিকেল কলেজের তানজিমা আকতার জিনাত। দ্বিতীয় রানারআপ হয়েছেন ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের সায়মা আলী।

বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতায় বাংলা ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকা মেডিকেল কলেজের ফাইরুজ মাইশা। যৌথভাবে প্রথম রানারআপ হয়েছেন রাজশাহী মেডিকেল কলেজের স্মিতা সরকার ও জালালাবাদ মেডিকেল কলেজের মুশফিকুর রহমান। দ্বিতীয় রানারআপ হয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের সাফওয়ান মুনতাকিম।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) অধ্যক্ষ প্রফেসর মাসুম হাবিবের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রামেকের উপাধ্যক্ষ ডা. নওশাদ আলী, ইউনিমেড ইউনিহেলথ’র নির্বাহী পরিচালক নাজমুল হাসান, রামেক শিক্ষক সমিতির যুগ্মসাধারণ সম্পাদক ডা. ওবাইদুল্লাহ ইবনে আলী, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান একেএম শোয়েব।

সঞ্চালনা করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের কো-চেয়ারম্যান এম আলমগীর।

ফারাজ আইয়াজ হোসেন স্মরণে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফবিডি) ও রাজশাহী মেডিকেল কলেজ ডিবেটিং ক্লাব দু’দিনব্যাপী এ বিতর্ক উৎসবের আয়োজন করে।

উৎসবে দেশের বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা, ইংরেজি ও বাংলাভাষায় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, সচেতনতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সেমিনার অনুষ্ঠিত হয়।

বাংলানিউজ

Share.



Comments are closed.

Open