রুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

0

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) চলতি শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) রাতে রুয়েটের ওয়েবসাইটে ও প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে ফল প্রকাশ করা হয়। সেখানে মেধাক্রম অনুযায়ী ‘ক’ গ্রুপে ২৪৯৮ এবং ‘খ’ গ্রুপে ১২৮ জনের নাম দেওয়া হয়েছে।

রুয়েটের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১ ডিসেম্বর সকাল ৯টায় ‘ক’ গ্রুপের মেধা তালিকায় স্থান পাওয়া ০১ থেকে ৫০০ পর্যন্ত এবং ‘খ’ গ্রুপের ০১ থেকে ৩০তম স্থান অর্জনকারীদের ভর্তি করা হবে। ২ ডিসেম্বর ‘ক’ গ্রুপে ৫০১ থেকে ৮৪০তম পর্যন্ত ভর্তি করানো হবে।

আসন ফাঁকা থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি করানো হবে। নির্ধারিত সময়ে ভর্তি হতে ব্যর্থ হলে প্রার্থীর ভর্তি যোগ্যতা বাতিল বলে গণ্য হবে।

ভর্তির জন্য যা প্রয়োজন হবে: এসএসসি’র মূল সনদপত্র ও মার্কসশিট, এইচএসসি’র মূল মার্কসশিট, মূল রেজিস্ট্রেশন কার্ড, সবশেষ অধ্যয়ন করা প্রতিষ্ঠানের প্রশংসাপত্র, তিন কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা ছবি জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে বিভাগ পছন্দের ফরম পূরণ করে, ফরমের চার কপি প্রিন্ট সঙ্গে নিতে হবে। এছাড়া ভর্তির সময় ভর্তি পরীক্ষার প্রবেশপত্র দেখাতে হবে।

ভর্তি প্রক্রিয়া: নির্ধারিত দিনে প্রার্থীকে প্রয়োজনীয় কাগজপত্রসহ রুয়েটের একাডেমিক ভবন-৩ এ নির্ধারিত কমিটির নিকট স্ব-শরীরে উপস্থিত হতে হবে।

সেখানে কাগজপত্র যাচাই-বাছাই শেষে স্বাস্থ্য পরীক্ষা দিতে হবে। স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণদের কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নির্ধারিত সময়ের মধ্যে রূপালী ব্যাংকের রুয়েট শাখায় ১৬ হাজার টাকা জমা দিতে হবে। টাকা জমার প্রক্রিয়া শেষ হলে সফলভাবে প্রার্থীর ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্য রুয়েটের নিজস্ব ওয়েবসাইটে www.ruet.ac.bd পাওয়া যাবে। প্রার্থীকে ভর্তির সব তথ্য নিজ দায়িত্বে জেনে নিতে হবে।

খবরঃ বাংলানিউজ

Share.



Comments are closed.