রাজশাহীর এমপিদের বিশেষ নিরাপত্তা

2

এক সময়ের জামায়াত-শিবির অধ্যুষিত রাজশাহীসহ বিভাগের আট জেলার মধ্যে সাত জেলাকে ঝুকিপুর্ন চিহৃত করে সংসদ সদস্যদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। সংসদ সদস্যদের নিরাপত্তা বাড়াতে পুলিশের সদর দপ্তর থেকে রাজশাহী রেঞ্জ পুলিশের কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছে। একই সঙ্গে সংসদ সদস্যদের কাছেও বিশেষ বার্তা পাঠানো হয়। যেকোনো ধরনের অনাকাক্ষিত ঘটনা এড়াতে এ বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে রাজশাহী রেঞ্জ পুলিশের দপ্তর সূত্র জানিয়েছে।
সূত্রেটি জানায়, গাইবান্ধায় সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন খুন হওয়ার পর রাজশাহীর বিভাগের আট জেলার মধ্যে সাতটি জেলা ঝুকিপূর্ণ হিসেবে চিহৃত করা হয়েছে। এ সব জেলাগুলো হলো রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ ও পাবনা। এক সময় এ সব জেলায় জামায়াত-শিবিরের আধিপত্ত ছিল। সেদিক বিবেচনায় রেখে এসব জেলা ঝুকিপুর্ণ হিসেবে চিহৃত করা হয় বলে জানায় সূত্রটি।

সূত্রমতে, রাজশাহী রেঞ্জ কার্যালয়ে পাঠানো চিঠিতে সংসদ সদস্যদের সার্বক্ষণিক দেহরক্ষীর পাশাপাশি সাদা পোশাকের পুলিশি তৎপরতা নিশ্চিত করতে বলা হয়েছে। প্রয়োজনে সংসদ সদস্যের পরামর্শ নিতে বলা হয়েছে।

রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন বলেন, জনপ্রতিনিধিদের নিরাপত্তার বিষয়টি পুলিশের কাছে গুরুত্বপূর্ণ। সব সময় সংসদ সদস্যদের নিরাপত্তার জন্য পুলিশের সদস্যরা সতর্ক রয়েছেন। তারপরও গাইবান্ধায় একটি অনাকাঙ্খিত ঘটনার পর সংসদ সদস্যদের বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে বলেন তিনি।

এ ব্যাপারে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, এক সময় বাগমারা সর্বহারা ও জেএমবির ঘাঁটি ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জেএমবি ও সর্বহারা দলের সঙ্গে সম্পৃক্তরা এলাকা ছাড়তে বাধ্য হয়। এখন বাগমারায় বিভিন্ন দল, মত ও ধর্মের মানুষ শান্তিতে বসবাস করছেন। এরপরও কোনো গোষ্ঠী যদি এ এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড বা নাশকতার পরিকল্পনা করে, তবে তাদের প্রতিরোধ করা হবে। সংসদ সদস্যদের বিশেষ উদ্যোগকে স্বাধুবাদ জানান সাংসদ এনামুল হক।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম আখতার জাহান বলেন, আওয়ামী লীগ মাটি ও মানুষের রাজনীতি করে। সব দেশেই উন্নয়ন বিরোধী নাশকতাকারীরা দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির অপচেষ্টায় লিপ্ত থাকে। অতীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণকে সঙ্গে নিয়ে সব অপচেষ্টা রুখে দিয়েছেন। তারপরও পুলিশের পক্ষ থেকে এ ধরনের সতর্কতামূলক উদ্যোগ প্রশংসনীয়।

খবরঃ দৈনিক সানশাইন

Share.



Open