রাজশাহীতে উন্নয়ন মেলায় মানুষের উপচে পড়া ভীড়

2

উন্নয়ন মেলার প্রথম দিনেই রাজশাহীতে মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। উন্নত দেশ গড়ার সাফল্য সবার মাঝে তুলে ধরতে সোমবার (০৯ জানুয়ারি) সকাল থেকে এই মেলা শুরু হয়েছে।

রাজশাহী: উন্নয়ন মেলার প্রথম দিনেই রাজশাহীতে মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

উন্নত দেশ গড়ার সাফল্য সবার মাঝে তুলে ধরতে সোমবার (০৯ জানুয়ারি) সকাল থেকে এই মেলা শুরু হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে তিন দিনব্যাপী এই উন্নয়ন মেলার আয়োজন করা হয়।

রাজশাহী কলেজ মাঠে সকাল সাড়ে ১০টায় সদর আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আকতার জাহান, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ হবিবুর রহমান, রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মোয়াজ্জেম হোসেন ভুঁইয়া ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী।

এর আগে উন্নয়ন মেলা উপলক্ষে সকাল সাড়ে ৯টায় নগর ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে নেতৃত্ব দেন- সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আকতার জাহান, বিভাগীয় কমিশনার আবদুল হান্নান, জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন, পুলিশ সুপার (এসপি) মোয়াজ্জেম হোসেন ভুঁইয়া ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী।

এদিকে, উন্নয়ন মেলাকে কেন্দ্র করে রাজশাহী কলেজকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। কলেজের প্রধান ফটকে সুদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে। কলেজ ও আশাপাশের বিভিন্ন সড়কে আলোক সজ্জার ব্যবস্থা করা হয়েছে। মেলায় আগত দর্শনার্থীদের জন্য নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

প্রথম দিন মেলায় আসা রাজশাহী কলেজের ইসলামী ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ফাতেমাতুজ জোহরা বলেন, নতুন ভাবনায় আয়োজন করা উন্নয়ন মেলা তার ভীষণ ভালো লাগছে। এছাড়া তাদের ক্যাম্পাসের মধ্যে মেলা হওয়ায় তারা অনেকটা সময় এখানে কাটাতে পারছেন।

রাজশাহীর শহীদ নজমুল হক স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী ফারিয়া জামান জানান, মেলায় এসে অনেক তথ্য জানতে পেরেছেন। যা তার কাছে অনেকটাই নতুন মনে হচ্ছে। আবার মেলায় এসে বইয়ের পাতায় পড়া অনেক কিছুর মিলও পাওয়া যাচ্ছে। যা তার অনেক কাজে লাগবে বলে জানায় ফারিয়া।

এছাড়া মোস্তাফিজুর রহমান নামের একজন সাধারণ দর্শানার্থী বলেন, অনলাইন পত্রিকা ও টেলিভিশনের মধ্যে সরকারের বিভিন্ন কর্মকাণ্ড সব সময়ই জানা যাচ্ছে। তবে মেলায় এসে এসবের বিস্তারিত জানাও যাচ্ছে দেখাও যাচ্ছে। এতে বাস্তব ধারণা মিলছে। যা সরকারের সাফল্য বিবেচনায় ভূমিকা রাখবে।

রাজশাহী কলেজ মাঠ ঘুরে দেখা গেছে এবারের উন্নয়ন মেলায় জেলা প্রশাসনের তথ্য কেন্দ্র, জেলা প্রশাসনের স্টল, মহানগর ও জেলা পুলিশ, জেলা পরিষদ, কৃষি সম্প্রসারণ অধিদফতর, বিএডিসি, কৃষি গবেষণা, ধান গবেষণা, বীজ প্রত্যয়ন এজেন্সি, সুগার মিলস, কৃষি তথ্য সার্ভিস, মৃত্তিকা সম্পদ, সিভিল সার্জন স্বাস্থ, জনস্বাস্থ, এলজিইডি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাজশাহী আবহাওয়া অফিস, রাজশাহী ওয়াসা, যুব উন্নয়ন অধিদফতর, পরিবেশ অধিদফর, জাতীয় ভোক্তা অধিকার দফতরসহ রাষ্ট্রের মধ্যে সরকারি উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত এমন ৭০টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই মেলা চলবে। দর্শনার্থীরা বিনা টিকেটে স্টল পরিদর্শন করতে পারবেন।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বলেন, মেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন রয়েছে। এছাড়া রয়েছে টহল টিম। ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক রাখতেও বিশেষ নজর রাখা হয়েছে।

খবরঃ বাংলানিউজ

Share.



2 Comments