রাজশাহীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু বৃহস্পতিবার

6

রাজশাহীতে জেলা প্রশাসনের আয়োজনে তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার (১২ জানুয়ারি)। এদিন সকাল ১০টায় রাজশাহী কলেজ মাঠে বিভাগীয় কমিশনার আবদুল হান্নান এ মেলার উদ্বোধন করবেন।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে রাজশাহী কলেজ শিক্ষক মিলনায়তনে আয়োজিত এ সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এবারের ডিজিটাল উদ্ভাবনী মেলায় সরকারি ও বেসরকারি পর্যায়ের ৫০টি প্রতিষ্ঠান অংশ নেবে।

এ বিষয়ে রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজ রায়হান জানান, জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) থেকে শনিবার (১৪ জানুয়ারি) পর্যন্ত এ মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য এটি উন্মুক্ত থাকবে।

শক্রবার (১৩ জানুয়ারি) দুপুর ২টায় তথ্যপ্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে তিনটি ভাগে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা অংশ নেবে।

এছাড়াও কুইজ শেষে বিকেল ৩টায় আউটসোর্সিং বিষয়ে সেমিনার আয়োজন করা হবে। এতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের (রুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আলী হোসেন মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বলে জানান তিনি।

পারভেজ আরও জানান, শনিবার (১৪ জানুয়রি) দুপুর ১২টায় মাল্টিমিডিয়া ক্লাসরুম বিষয়ে কনটেন্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতেও শিক্ষার্থীরা অংশ  নেবে। এদিন বিকেল ৪টায় হবে সমাপনী অনুষ্ঠান। অনুষ্ঠানে রাজশাহী জেলায় ডিজিটাল কার্যক্রমে অবদান রাখায় ৯টি ক্যাটাগরিতে ৯ জনকে পুরস্কৃত করবে জেলা প্রশাসন।

এদিকে, উদ্ভাবনী মেলায় মোট চারটি প্যাভিলিয়নে সরকারের ই-সেবা, জনসেবা, শিক্ষা ও কর্মসংস্থান এবং তরুণ উদ্ভাবনী প্রদর্শন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

খবরঃ বাংলানিউজ

Share.



Open