রাজশাহীতে ইঁদুর নিধন অভিযান

5

রাজশাহীতে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ইঁদুর নিধন অভিযান। মঙ্গলবার দুপুরে রাজশাহীর ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম এ কর্যক্রমের উদ্বোধন করেন। আঞ্চলিক কৃষি সম্প্রসারণ অধিদফতরে আয়োজিত উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আঞ্চলিক কৃষিসম্প্রসারণ অধিদফতরের ভারপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক জয়নাল আবেদীন। এতে বক্তব্য রাখেন- জেলা কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক দেব দুলাল ঢালী। কারিগরি পত্র উপস্থাপন করেন জেলার অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) মোজদার হোসেন।

এদিকে, গত বছর ১৪ হাজার ১৩০টি ইঁদুর নিধন করে অঞ্চলে প্রথম হয়েছেন রাজশাহীর পবা উপজেলার হালতিবোনা এলাকার কৃষক ফিলিপস হেমরন। ৯ হাজার ৯৫০টি ইঁদুর নিধন করে চাঁপাইনবাবঞ্জ সদর উপজেলার দেলবাড়ী এলাকার কর্নেলিউস দ্বিতীয় এবং ৪ হাজার ৮৫০টি ইঁদুর নিধন করে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা এলাকার আফজ উদ্দিন তৃতীয় হিসেবে পুরস্কৃত হন।

১৯ হাজার ৮২০টি ইঁদুর নিধন করে উপসহকারী কৃষি কর্মকর্তা ক্যাটাগরিতে জেলার তানোরের মুন্ডুমালা ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা শমসের আলী প্রথম হয়েছেন।

এছাড়া ১৬ হাজার ২৩০ ইঁদুর নিধন করে পবার আলীমগঞ্জ ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা হাফিজুর রহমান দ্বিতীয় এবং ৯ হাজার ৯৫০টি ইঁদুর নিধন করে নাটোরের নলডাঙ্গা বাঁশিলা ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা ওমর আলী তৃতীয় হয়েছেন।

৪ হাজার ৭৫০টি ইঁদুর নিধনে অংশ নিয়ে জেলার তানোরের প্রকাশনগর উচ্চবিদ্যালয় পুরস্কৃত হয়েছে। আর এক লাখ ১৮ হাজার ৬৫০টি ইঁদুর নিধন করে সেরা হয়েছে নাটোরের সিংড়া উপজেলা। অনুষ্ঠানে প্রত্যেককে সম্মাননা জানায় কৃষি দফতর।

খবরঃ জাগোনিউজ২৪

Share.



5 Comments

Open