রাজশাহীতে অবশেষে মাঠে গড়ালো ফুটবল

0

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রাজশাহীর মাঠে গড়ালো ফুটবল। প্রিমিয়ার ডিভিশনে ৮ টি এবং প্রথম বিভাগ ফুটবল লিগে ৮ টি দল নিয়ে গত ৬ অক্টোবর থেকে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শুরু হয়েছে ফুটবল লিগ। ওই দিন এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহীর বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান।সভাপতিত্ব করেন রাজশাহী জেলা ফূটবল এসোসিয়েশনের সভাপতি ডাবলু সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি হেলাল মাহমুদ শরীফ।

প্রিমিয়ার ডিভিশনের দলগুলো হচ্ছে এ্যলাইড ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র, উপশহর স্পোর্টিং ক্লাব, দিগন্ত প্রসারী সংঘ, শিরইল কলোনী স্পোর্টিং ক্লাব, রাজশাহী ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘ, আলিফ-লাম-মীম সংঘ ও বরেন্দ্র স্পোর্টিং ক্লাব। প্রথম বিভাগ ফুটবল লিগের দলগুলো হচ্ছে শিরইল স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, মোহামেডান স্পোর্টিং ক্লাব, কাজিরগঞ্জ স্পোর্টিং ক্লাব. সিমলা স্পোর্টিং ক্লাব, টাইগার স্পোর্টিং ক্লাব, হেলেনাবাদ কলোনী ক্লাব ও টাউন ক্লাব। উদ্বোধনী ম্যাচে প্রিমিয়ার ডিভিশনে এ্যালাইড ক্লাব ৫-১ গোলের বড় ব্যবধানে আলিফ-লাফ- মিম সংঘকে পরাজিত করে শুভ সূচনা করে। এ পর্যন্ত প্রিমিয়ার ডিভিশনের ২ টি ও প্রথম বিভাগের ১ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহীতে এক সময় ফুটবল লিগ নিয়মিতভাবেই অনুষ্ঠিত হতো। সেই সময় রজশাহীর ফুটবল লিগও ছিল জমজমাট। লিগের খেলাগুলো উপভোগ করতে মাঠে প্রচুর দর্শক সমাগম হতো। সেই সময় বহু তারকা খেলোয়াড় খেলতো রাজশাহীর ফুটবল লিগে। লিগে একটা জমজমাট ভাব ছিল। কিন্ত বর্তমানে আর সে অবস্থা নেই। রাজশাহীতে ফুটবল লিগ এখন আর নিয়মিত অনুষ্ঠিত হয় না। দীর্ঘ প্রায় ৫ বছর রাজশাহীতে ফুটবল লিগই অনুষ্ঠিত হয় নি। দীর্ঘ ৫ বছর বন্ধ থাকার পর ২০১৫ সালে ফুটবল লিগ পুনরায় শুরু হয়। কিন্তু পরের বছরই লিগ আবার বন্ধ হয়ে যায়। গত বছর বন্ধ থাকার পর এ বছর লিগ আবার শুরু হয়েছে। এটি রাজশাহীবাসীর জন্য অবশ্যই একটি আনন্দের খবর। তবে এখন দেখার বিষয় লিগ সময়মত শেষ হয় কিনা। প্রথম দু’দিন খেলা অনুষ্ঠিত হওয়ার পর ইতিমধ্যেই খেলা বন্ধ রয়েছে। তবে লিগের খেলা মোটামুটি সঠিক সময়েই শেষ হবে বলে আশ্বাস দিয়েছেন রাজশাহী ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তিনি দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ চালুরও আশ্বাস দিয়েছেন। এখন দেখার বিষয় রাজশাহীর ফুটবল লিগ কতটা জমজমাট হচ্ছে এবং সঠিক সময়ে শেষ হচ্ছে কিনা।

খবরঃ ডেইলি সানশাইন

Share.



Comments are closed.