রাজশাহীতে হরতালে মাঠে নেই জামায়াত, জনজীবন স্বাভাবিক

2

রাজশাহীতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকে মাঠে নেই জামায়াতের কোনো নেতাকর্মী। তাই নিস্প্রাণ হরতালে অন্য দিনের মতোই যানবাহন চলাচল ও জনজীবন স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাজশাহীর শিরোইল ও ঢাকা বাস স্ট্যান্ড ঘুরে দেখা গেছে, সকাল থেকে নির্দিষ্ট সময়েই রাজধানী ঢাকাসহ নিজ নিজ গন্তেব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে দূর-দূরান্তের বাস।

চলছে আন্ত‍ঃজেলা রুটের বাসও। হরতাল শুরুর পর সকাল ১০টা পর্যন্ত কোথাও পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। দেখা যায়নি জামায়াত-শিবিরের কোনো নেতাকর্মীকে।

তবে হরতালে নাশকতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। র‌্যাবের টহল অব্যাহত রয়েছে। সাদা পোশাকে রাখা হয়েছে গোয়েন্দা তৎপরতাও।

এদিকে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, গোরহাঙ্গা রেলগেট, শিরোইল বাস টার্মিনাল এলাকায় যানজট বাড়তে দেখা গেছে।

রাজশাহী রেলস্টেশন থেকে সকালে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী কপতক্ষ, বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্তঃনগর ও লোকাল মেইল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। হরতালের কারণে নিরাপদ বাহন হিসেবে ট্রেনে বাড়তি চাপ লক্ষ্য করা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ জানান, হরতালে যেকোন নাশকতা ঠেকাতে মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, আর্মড পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
নাশকতা না হলেও সকাল থেকেই সতর্কাবস্থানে রয়েছে পুলিশ। তবে কোথাও থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

খবরঃ বাংলানিউজ

Share.



2 Comments

Open