রাজশাহীতে ঘন ঘন লোডশেডিংয়ে বিকল ছাত্রদের মোবাইল-ল্যাপটপ

2

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহ্‌মখদুম হলে ঘন ঘন লোডশেডিংয়ে শর্ট সার্কিট হয়ে পাঁচ লৰাধিক টাকা সমমূল্যের ল্যাপটপ, অ্যান্ড্রয়েড মোবাইল, ফ্যানসহ নানা যন্ত্রপাতি ৰতি হয়েছে বলে অভিযোগ করেছে শিৰার্থীরা। গতকাল শনিবার সকালে এ ঘটনার পর দুপুরে বিৰোভ করে আবাসিক শিৰার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও হল প্রাধ্যৰের ৰতিপূরণের আশ্বাসে শিৰার্থীরা কর্মসূচি স্থগিত করে ফিরে যায়।

হল সূত্র জানায়, গত শুক্রবার থেকে টানা বৃষ্টির মধ্যে ঘন ঘন লোডশেডিং শুর্ব হয়। এতে হঠাৎ করে বিদ্যুতের ভোল্টেজ কখনও কমে যায়, আবার কখনও বেড়ে যায়। ফলে শর্ট সার্কিটের সৃষ্টি হয়। এতে হলের বিভিন্ন কৰে যেসব শিৰার্থীদের ল্যাপটপ, অ্যান্ড্রয়েড মোবাইল, চার্জার, ফ্যান, লাইটসহ নানা যন্ত্রপাতি বিদ্যুতে যুক্ত ছিল, তা অকেজো হয়ে যায়। এর আগে হলটিতে পাঁচ দফা এ ধরনের ঘটে।

শিৰার্থীদের অভিযোগ, এর আগেও এ ধরনের ঘটনা বেশ কয়েকবার ঘটেছে। হল কর্তৃপৰকে বিষয়টি বারবার অবহিত করা হলেও কোনো কার্যকর পদৰেপ নেয়নি। প্রশাসনের আশ্বাস শুধু মুখে মুখে থেকে যায়, কার্যকর হয় না। ফলে শিৰার্থীরা দীর্ঘদিন ধরে ব্যাপক ৰতির সম্মুখীন হচ্ছেন।

সার্বিক বিষয়ে জানতে হল প্রাধ্যৰের সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফর রহমান বলেন, শিৰার্থীদের সঙ্গে আমরা কথা বলেছি। তাদেরকে যথাসম্ভবব ৰতিপূরণের আশ্বাস দেয়া হয়েছে। তবে এ ধরনের ঘটনা যাতে সামনের দিনে আর না ঘটে, সে ব্যাপারে যথাযথ পদৰেপ নেবে হল কর্তৃপৰ।

খবরঃ দৈনিক সোনালী সংবাদ

Share.



2 Comments