৯৬ হাজার শিক্ষার্থীকে কৃমিনাশক ওষুধ খাওয়াবে রাজশাহী সিটি কর্পোরেশন

2

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এবার নগরীর ৯৬ হাজার শিক্ষার্থীকে কৃমিনাশক ওষুধ খাওয়াবে। রোববার দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের অ্যাডভোকেসি সভায় বক্তব্য দিতে গিয়ে রাসিকের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এই তথ্য জানান।

তিনি জানান, এবার প্রথম ধাপে ৪ থেকে ৯ নভেম্বর রাজশাহী মহানগরীর প্রাথমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ থেকে ১২বছর বয়সী শিক্ষার্থী এবং দ্বিতীয় ধাপে ১৬ থেকে ২৩ নভেম্বর মাধ্যমিক পর্যায়ের সব স্কুলে ১২ থেকে ১৬ বছরের শিক্ষার্থীদের একটি করে কৃমিনাশক ঔষধ খাওয়ানো হবে।

রাসিকের এবারের লক্ষ্যমাত্রা অনুযায়ী, ৪৩১টি স্কুলের ৯৬ হাজার ২৩৩ জন শিক্ষার্থীকে এ ঔষধ খাওয়ানো হবে। রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি নুরুন্নাহার বেগম ওই সভায় সভাপতিত্ব করেন। রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম অনুষ্ঠানে কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমে রাসিকের গৃহিত কর্মসূচির ওপর বিস্তারিত আলোচনা করেন।

সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন রাসিক মেয়র বুলবুল। এতে বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. ইসমত আরা, ডেপুটি সিভিল সার্জন ডা. এনামুল হক, রাজশাহী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. পলি দত্ত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

খবরঃ ডেইলি সানশাইন

Share.