মাদার তেরেসা পুরস্কার পেলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ

0

‘কেবল সেবা নয়, মানুষকে দাও তোমার হৃদয়। হৃদয়হীন সেবা নয়, তারা চায় তোমার অন্তরের স্পর্শ’—এরকম নিছক একটি বাণীই বলে যাননি, আমৃত্যু আর্তমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়ে সারাবিশ্বের মানুষের হৃদয়ে অমর হয়ে আছেন মহীয়সী মাদার তেরেসা। সমাজের যারা বিভিন্ন দিক থেকে অবহেলিত, মাদার তেরেসা তাদেরই বেঁচে থাকার অনুপ্রেরণা জুগিয়েছেন।

মানুষের মাঝে তিনি খুঁজে নিয়েছিলেন ঈশ্বরকে, তার কাছে ছিল না কোনো জাতি-ধর্মের ভেদাভেদ, মানবসেবাকেই ধর্ম হিসেবে নিয়েছিলেন মাদার তেরেসা। মহিয়সী নারী মাদার তেরেসা এর স্মরনে বিশেষ সম্মাননা পুরস্কার এ ভুষিত হলেন রাজশাহী কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান।

গত ২ সেপ্টেম্বর ২০১৬ রোজ শুক্রবার শেরে বাংলা এ. কে. ফজলুল হক গবেষণা পরিষদ ও এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন এর উদ্যোগে স্থানীয় সরকার শক্তিশালী করনে জনপ্রতিনিধিদের করণী শীর্ষক আলোচনা সভা ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়। কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী সেমিনার হল, শাহবাগ, ঢাকায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর সাবেক বিচারপতি বিচারপতি মোঃ জয়নুল আবেদীন।

পুরস্কার প্রাপ্ত অধ্যক্ষ বলেন, “রাজশাহী কলেজের এই সাফল্যের জোয়ার এর সম্পূর্ন অংশিদার রাজশাহী কলেজের প্রাক্তন এবং বর্তমান সকল স্তরের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীগণ।”

Share.



Comments are closed.

Open