অঝোর ধারায় বৃষ্টি ঝরছে রাজশাহীতে

রাজশাহী

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সারা দেশের ন্যায় অঝোর ধারায় বৃষ্টি হচ্ছে রাজশাহীতেও।শুক্রবার (২০ অক্টোবর) সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে। দুপুরেও ভারী বর্ষণ অব্যাহত রয়েছে। এতে ছুটির দিন হলেও স্বাভাবিক জীবনযাত্রার ব্যাপক ছন্দপতন ঘটেছে।

সাপ্তাহিক ছুটির দিন সকালে কাঁচাবাজারে গিয়ে দুর্ভোগে পড়েন নগরবাসী। বৃষ্টির পানিতে কাদা-পানি মিলে একাকার হয়ে যায়। বৃষ্টিতে ভিজে, কাদা মাড়িয়ে সবাইকে বাড়ির বাজার করতে হয়েছে।

সকাল থেকেই রাজশাহীতে কখনও গুঁড়িগুঁড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টিপাতে হচ্ছে। বৃষ্টির কারণে দুপুর পর্যন্ত সূর্যের মুখ দেখা যায়নি। এতে চরম দুর্ভোগে পড়েছেন রাজশাহী অঞ্চলের মানুষ। বিশেষ করে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে। ছুটির দিনে অনেকে ঘরবন্দি হয়ে পড়েছেন। টানা বৃষ্টিতে ক্ষতির মুখে পড়েছে এ অঞ্চলের শীতকালীন সবজির আবাদ। শহরের নিম্নাঞ্চলে এরই মধ্যে বৃষ্টির পানি জমে গেছে। অনেক স্থানে পয়োঃনিষ্কাশন ড্রেনের পানি উপচে পড়েছে।

দিনভর টানা বৃষ্টিতে দুপুরের পর রাজশাহী মহানগরীর বিপণী-বিতান অনেকটাই ক্রেতাশূন্য হয়ে পড়েছে। ফুটপাতের দোকানগুলো রয়েছে বন্ধ।

রাজশাহী আবহাওয়া অফিস জানায়, নিম্নচাপের প্রভাবে এই বৃষ্টিপাত শুরু হয়েছে। আজ সারাদিনই বৃষ্টি চলবে। তবে শনিবার বৃষ্টিপাত কমে আসবে।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, ১০ মিলিমিটার বৃষ্টি হলেই তা মাঝারি বর্ষণ হিসেবে ধরা হয়। শুক্রবার সকাল সোয়া ৭টা থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। বেলা ২টা পর্যন্ত ২৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।তবে বৃষ্টিপাত অব্যাহত থাকলে পরিমাণ আরও বাড়বে।

এ সময়টায় লাগাতার বর্ষণ স্বাভাবিক ঘটনা উল্লেখ করে লতিফা হেলেন বলেন, আকাশে মেঘ থাকায় বৃষ্টি অব্যাহত রয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ভোর ৬টায় বাতাসের আদ্রতা ছিল ৯৬ শতাংশ এবং দুপুর ২টায় ৯৮ শতাংশ।

খবরঃ বাংলানিউজ

5 thoughts on “অঝোর ধারায় বৃষ্টি ঝরছে রাজশাহীতে

Comments are closed.