অধিকতর তদন্তের জন্য শরিফুল হত্যা মামলা সিআইডিতে

চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী

CID_sm_122497621

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য শরিফুল ইসলাম হত্যা মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়েছে। মামলাটি এখন তদন্ত করবেন সিআইডি’র রাজশাহী কার্যালয়ের উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম। মামলার তদন্ত কর্মকর্তা গোদাগাড়ীর প্রেমতলী তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) বেলাল হোসেন বুধবার তাঁর হাতে মামলার নথিপত্র হস্তান্তর করেন।

এসআই বেলাল হোসেন জানান, স্পর্ষকাতর মামলা হিসেবে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্তের স্বার্থে রাষ্ট্রের সর্বোচ্চ তদন্ত সংস্থা সিআইডি যে কোন মামলার তদন্তের ভার নিতে পারে। সিআইডি এই হত্যা মামলাটিকে স্পর্ষকাতর হিসেবে মনে করায় তাঁরা নিজেরাই স্বপ্রণোদিত হয়ে মামলাটি তদন্তের জন্য নিয়েছেন। গত বুধবার মামলার এজাহারসহ সব ধরণের নথিপত্র সিআইডি’র কাছে হস্তান্তরও করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারী বিকেলে জমি নিয়ে বিরোধে চার সন্তানের হাতে পিটুনির শিকার হয়ে উপজেলার বিজয়নগর গ্রামের বাসিন্দা ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য শরিফুল ইসলাম গুরুতর আহত হয়ে পরদিন ভোররাতে মারা যান। এ ঘটনায় ওই চার সন্তানকে আসামী করে গোদাগাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহত শরিফুল ইসলামের দ্বিতীয় স্ত্রী জোসনা বেগম (৪২)।

এর আগে শরিফুল ইসলাম মারা যাওয়ার পরপরই আবু সাঈদ (২৭) নামে নিহতের এক ছেলেকে গ্রেপ্তার করে পুলিশ। তবে ঘটনার পর থেকে এখনও পলাতক রয়েছে শরিফা খাতুন (৩০), শিরিনা খাতুন (২৫) ও সজল আলী (২২) নামে নিহতের আরও তিন সন্তান। তাঁদের গ্রেপ্তারে নতুন করে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন সিআইডি’র এসআই মনিরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published.