অর্থমন্ত্রীর ঘোষণা প্রত্যাহারের দাবি রাবি ছাত্র ফেডারেশনের

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে সম্মান বর্ষের শিক্ষার্থীদের বেতন ৫ গুণ বাড়ানোর ব্যাপারে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ঘোষণার প্রতিবাদ করে প্রত্যাখ্যানের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।
মঙ্গলবার দুপুরের দিকে বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ায় ফেডারেশনের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অর্থমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেন, অথমন্ত্রী তার বক্তব্য প্রত্যাহার না করলে প্রতিবাদে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছন তারা। সম্মেলনে সংগঠনের পক্ষে লিখিত বক্তব্য প্রদান করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক তমাশ্রীদাস।
এসময় সংবাদ সম্মেলন থেকে  ৫ দফা দাবি পেশ করে সংগঠনটি। প্রধান দাবি হিসেবে অর্থমন্ত্রীকে তার বক্তব্য প্রত্যাহার করার দাবি জানান তারা। এছাড়া ইউজিসির কৌশলপত্র বাতিল করা, শিক্ষাখাতে জাতীয় বাজেটের ২৫ শতাংশ বরাদ্দ দেওয়া, ক্যাম্পাসে মেয়ে শিক্ষার্থীদের জন্য সান্ধ্য আইন প্রত্যাহার করাসহ অবিলম্বে ছাত্রসংসদ নির্বাচন দেওয়ার দাবি পেশ করা হয়।
সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল। এসময় অন্যান্যের মধ্যে সংগঠনিক সম্পাদক সুমন মোড়ল প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরঃ ক্যাম্পাসলাইভ২৪