অল্পের জন্য রক্ষা পেল ‘পাবনা এক্সপ্রেস’

রাজশাহী

অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল রাজশাহীগামী ‘পাবনা এক্সপ্রেস’ ট্রেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্টেশনের কাছে এ ঘটনা ঘটে। রেললাইন ভাঙা দেখতে পেয়ে লাল কাপড় টাঙিয়ে ট্রেনটিকে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করেন কর্তব্যরত গেট ম্যান রাজু আহমেদ।

রেলকর্তৃপক্ষ সূত্রে জানা যায়, পাবনা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে পাবনা এক্সপ্রেস ট্রেনটি। ইঞ্জিনসহ ছয়টি বগির এই ট্রেনটিতে দুই শতাধিক যাত্রী ছিল। দুপুরে স্থানীয় এক ব্যক্তি রেললাইনের এক অংশে ভাঙা দেখতে পেয়ে পাশেই গেইটম্যানের দায়িত্বে থাকা রাজু আহমেদকে খবর দেন। রাজু বিষয়টি নিশ্চিত হয়ে তাৎক্ষণিক লাইনের মাঝখানে লাল কাপড় টাঙিয়ে দেন। তখন পাবনা এক্সপ্রেস ট্রেনটি লাল কাপড় দেখে থেমে যায়। প্রায় আধা ঘণ্টা পর লাইনটি মেরামত করা হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এরআগে ওই লাইনের উপর দিয়ে ঢাকাগামী বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, রাজবাড়ীগামী মধুমতি এবং খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস টেন অতিক্রম করে।

রাজশাহী স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, কোন ট্রেন যাওয়ার সময় লাইনটি ভেঙে গেছে তা নিশ্চিত নই। ধারণা করা হচ্ছে, রাজশাহী থেকে রহনপুরগামী শাটল ট্রেন ওই লাইন অতিক্রমের সময় লাইন ভেঙে গিয়ে যেতে পারে। লাইন মেরামতের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ