আইইউবিএটির আলোকচিত্র প্রতিযোগিতার চ্যাম্পিয়ন বাউয়েটের মীর আবির হোসেন অভি

ক্যাম্পাসের খবর জাতীয় নাটোর রাজশাহী বিভাগ

বর্তমান যুগ বিজ্ঞানের পরিপূর্ণতায় অনন্য আর এই বিজ্ঞানের অবদানেই আমরা প্রতিটি মূহুর্তকে ফ্রেমবন্দী করতে পারি খুব সহজেই। আর এই আলোকচিত্র প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেলো আইইউবিএটি-এর ডিপার্টমেন্ট অব ইংলিশ এন্ড মর্ডান ল্যাংগুয়েজ এর উদ্যোগে।

উক্ত প্রতিযোগিতায় আটটি ক্যাটাগরিতে প্রতিযোগিরা অংশগ্রহণ করে এবং তার মধ্যে চ্যাম্পিয়ন এর মুকুট ছিনিয়ে আনেন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থী মীর আবির হোসেন অভি। সাতশরও বেশি ছবি জমা পড়ে উক্ত প্রতিযোগিতায় এবং সকল ছবির মাঝ থেকে মীর আবির অভির তোলা ছবিটি সেরা বলে নির্বাচিত হয়।

তাছাড়া এই করেনা কালীন সময়ে স্টুডেন্ট এল্যায়েন্স অফ আর্মি ইউনিভারসিটি আয়োজিত “চিত্রঃচতুষ্কোণ”-য়ে এবং ইস্ট-ওয়েস্ট ইউনিভারসিটি ইকোনমিক ক্লাব আয়োজিত “NatEcon 2021”-য়ে আবির হোসেন অভি ১ম রানার-আপ অর্জন করেন।

এই সম্পর্কে রাজশাহী এক্সপ্রেসকে তিনি বলেন-“এনাউন্স শুনে নিজের কানকে বিশ্বাস করতে পারছিলামনা। প্রোগ্রামের চ্যাম্পিয়ন হওয়াটা আমার কাছে স্বপ্নের মত। আপনারা আমার জন্য দোয়া করবেন যেন ভবিষ্যৎতে আরও ভালো কিছু দিতে পারি।”

এখানে উল্লেখ্য যে মীর আবির অভির স্থায়ী বসবাস রাজশাহীতে এবং তার স্বপ্ন ও ক্যারিয়ার মূলত ফটোগ্রাফি কেন্দ্রিক এবং তিনি রাজশাহী বিভাগের একজন নামকরা ফটোগ্রাফারও বটে।