আজ থেকে চালু হচ্ছে ঢাকা-রাজশাহী রুটে বিমানের ফ্লাইট

রাজশাহী

bman

সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী আজ মঙ্গলবার থেকে ঢাকা- রাজশাহী রম্নটে আবারো চালু হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট। রাজশাহীসহ সকল অভ্যন্তরীণ রুটে বিমানের ভাড়া নির্ধারন করা হয়েছে মাত্র ২৭’শ টাকা। এই রুটে চলবে সপ্তাহে ৩ দিন।

জানা গেছে, আজ মঙ্গলবার থেকে ঢাকা- রাজশাহী রুটে আবারো চালু হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট। ভাড়া নির্ধারন করা হয়েছে মাত্র ২৭’শ টাকা। অভ্যন্তরীণ সব রুটে এই ভাড়া নেয়া হবে। অথচ বেসরকারি এয়ারলাইন্সগুলো ইচ্ছেমত প্রায় এর দ্বিগুন ভাড়া আদায় করতো। বাংলাদেশ বিমানের ভাড়া কমানোর কারনে যাত্রীরা খুশি।

আজ মঙ্গলবার বেলা ৩ টায় রাজশাহী শাহমখদুম বিমান বন্দরে এই রম্নটে বিমানের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন বেসরকারী বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি থাকবেন বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

রাজশাহী রুটে সপ্তাহে ৩ দিন অর্থাৎ রবি, মঙ্গল ও শুক্রবার বাংলাদেশ বিমানের ফ্লাইট চলাচল করবে। প্রতি টিকিটের মূল্য নির্ধারন করা হয়েছে ২৭’শ টাকা। এপ্রিল মাসের মধ্যে এই বিশেষ অফারের টিকিট কেটে ভ্রমন করা যাবে ৩০ জুনের মধ্যে। ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে বিমান ছাড়বে বেলা সোয়া ২ টায়। রাজশাহী পৌঁছুবে বেলা ৩ টায়। রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে বেলা ৩ টা ২৫ মিনিটে। ঢাকায় পৌঁছুবে বিকেল ৪ টা ১০ মিনিটে। ইতিমধ্যে এই রম্নটে টিকিট বিক্রি শুরম্ন হয়ে গেছে।

রাজশাহী শাহমখদুম বিমান বন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, ১৯৮৪ সাল থেকে ২০০৭ সালের ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এই রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চলাচল করতো। পরে লোকসানের মুখে তা বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে বিভিন্ন বেসরকারী এয়ারলাইন্স এই রুটে যাত্রী পরিবহন করে। শেষে চলাচলকারি ইউনাইটেডের ফ্লাইটও গত ৩ মাস যাবত বন্ধ রয়েছে। সরকারের প্রতিশ্রম্নতি অনুযায়ী বিমানের ফ্লাইট পরিচালনার জন্য রাজশাহী বিমান বন্দরের সকল প্রস্তুতি সম্পন্ন রয়েছে।
সমপ্রতিক সময়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন রাজশাহীতে এসে এই রম্নটে বিমানের ফ্লাইট চালুর প্রতিশ্রম্নতি দিয়েছিলেন। তার প্রতিশ্রম্নতি বাসৱবায়ন এখন সময়ের ব্যাপার মাত্র।

Leave a Reply

Your email address will not be published.