আনন্দ-উদ্দীপনায় ঈদ উদযাপনে প্রস্তুত রাজশাহী

রাজশাহী

পবিত্র ঈদুল ফিতর উদযাপনের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে রাজশাহীতে। জেলা প্রশাসক (ডিসি) মো. হেলাল মাহমুদ শরীফ ঈদের প্রস্তুতি গ্রহণের কথা জানিয়েছেন।

এছাড়া রাজশাহী সিটি করপোরেশন পৃথক কর্মসূচি পালন করছে।

ঈদ উপলক্ষে জেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে রয়েছে ঈদের দিন সূর্যদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন।

মহানগরীর সরকারি ভবন ও সড়কদ্বীপগুলো সাজানো হবে। গুরুত্বপূর্ণ ভবনসমূহে রাতে শোভা পাবে বর্ণিল আলোকসজ্জা। এছাড়া রাজশাহী সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ সড়ক ও সড়ক মোড়সমূহ ঈদ মোবারক খচিত ব্যানার দিয়ে সাজানো হবে। সড়ক ও সড়কদ্বীপসমূহ রাঙানো হবে নতুন রঙে।

সকাল ৮টায় হজরত শাহ মখদুম (র.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। প্রতিকূল আবহাওয়ার কারণে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত না হলে তা শাহ মখদুম (র.) দরগাহ শরীফ মসজিদে অনুষ্ঠিত হবে। একই সময়ে রাজশাহীর দ্বিতীয় বৃহত্তর ঈদের জামাত অনুষ্ঠিত হবে টিকাপাড়া মহানগর ঈদগাহ ময়দানে। এছাড়া ঈদের তৃতীয় প্রধান জামাত অনুষ্ঠিত হবে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট বড় রাস্তায় সকাল সোয়া ৮টায়। তবে বৃষ্টি হলে একই সময়ে বড় মসজিদে নামাজ অনুষ্ঠিত হবে। এছাড়া অন্যান্য স্থানে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী জামাত হবে।

ঈদের জামাতে দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে দেশ ও জাতির অব্যাহত সুখ-শান্তি, অগ্রগতি ও কল্যাণ এবং বিশ্ব মুসলিম উম্মাহ’র সংহতি কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।

এদিন সকাল থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, রাজশাহী কেন্দ্রীয় কারাগার, এমিতখানা, শিশুকেন্দ্র, শিশু পরিবার, শিশুপল্লি, শিশু সদন, ছোটমণি নিবাস, বায়া নিরাপদ আশ্রয় কেন্দ্র এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে ঈদ উপলক্ষে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

সন্ধ্যায় ঈদ উপলক্ষে উৎসব সিনেমা হল, লক্ষ্মীপুর মোড় ও ভুবন মোহন পার্কে চলচ্চিত্র প্রদর্শন করা হবে। এছাড়া আনন্দঘন ও শান্তিপূর্ণ পরিবেশে উৎসব উদযাপনে আইন-শৃঙ্খলা পরিস্থিতির যাতে কোনো অবনতি না ঘটে এ ব্যাপারে মহানগর পুলিশ বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে।

খবরঃ বাংলানিউজ