আম্ফানের প্রভাবে রাজশাহীতে বৃষ্টি, মেঘাচ্ছন্ন আকাশ

রাজশাহী

ঘুর্ণিঝড় আম্ফানের প্রভাবে বুধবার ভোররাত থেকে রাজশাহী মহানগরী এবং আশপাশের এলাকায় গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। সাথে বইছে দমকা বাতাস। গতিপথ পরিবর্তন হলে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আ¤ফান’ এর একটি অংশ রাজশাহী অঞ্চলেও আঘাত হানতে পারে।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার ভোর ৪টা থেকে রাজশাহীতে বৃষ্টি শুরু হয়েছে। বিকাল ৩টা পর্যন্ত রাজশাহী ও আশেপাশের এলাকায় ১২ দশমিক ৩ মিলিলিটার বৃষ্টি হয়েছে।

এদিকে ঝড়-বৃষ্টিতে আমসহ ফসলের ক্ষয়ক্ষতির ব্যাপারে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক। তিনি বলেন, আ¤ফানের গতিপথ পরিবর্তন হলে রাজশাহীতেও আঘাত হানতে পারে। তাই সবাইকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার অনুরোধ করেছেন।

একই কথা জানিয়েছে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি বলেন, রাজশাহী অঞ্চলে আম্ফানের আঘাত হানার সম্ভাবনা রয়েছে। এজন্য রাজশাহীবাসীকে আগাম সতর্ক হয়ে নিরাপদ আশ্রয়ে থাকার আহবান জানিয়েছেন।

এদিকে, ঘূর্ণিঝড় আ¤ফানের প্রভাবে বুধবার ভোর থেকে রাজশাহী মহানগরী ও আশপাশের এলাকায় দমকা বাতাস ও থেমে থেমে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। ভোর ৪টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত রাজশাহীতে ১২ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক শহীদুল ইসলাম।

এছাড়া ঘূর্ণিঝড় পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘উইন্ডি ডটকম’ দেখাচ্ছে, বুধবার সন্ধ্যার পর ভারতের জলঙ্গি সীমান্ত হয়ে রাজশাহীর বাঘা উপজেলা এলাকায় প্রবেশ করতে পারে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফান। এরপর সেটি আরও উত্তরে গিয়ে ক্রমশ দুর্বল হয়ে পড়বে।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন