আলতাফ মাহমুদের মৃত্যুতে রাজশাহীতে ৩ দিনের শোক কর্মসূচি

রাজশাহী

সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের মৃত্যুতে তিনদিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়েছে রাজশাহীতে।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ এ কর্মসূচির কথা জানান।

কর্মসূচির মধ্যে রয়েছে রোববার (২৪ জানুয়ারি) বিকেলে ইউনিয়ন অফিসে কালোপতাকা উত্তোলন, সদস্যদের কালোব্যাজ ধারণ।

এদিন আলতাফ মাহমুদের মৃত্যুতে শোক বই খোলা হবে। সোমবার (২৫ জানুয়ারি) বাদ আসর মরহুমের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল এবং ২৬ জানুয়ারি বেলা ১১টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে স্মরণসভা অনুষ্ঠিত হবে।

ইউনিয়নের সকল সদস্য ও রাজশাহীতে কর্মরত সকল সাংবাদিকদের এসব কর্মসূচিতে অংশ নেওয়ার জন্যও আহ্বান জানানো হয়েছে।

এদিকে, যৌথ বিবৃতিতে বিশিষ্ট সাংবাদিক আলতাফ মাহমুদের মৃত্যুতে সকল সদস্যের পক্ষে গভীর শোক প্রকাশ করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ। একইসঙ্গে নির্ভিক সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের আত্মার মাগফিরাত কামনা ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

আরইউজে নেতারা বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশের সাংবাদিকদের অধিকার, মর্যাদা ও রুটি-রুজি আদায়ে মাঠে সর্বদা সোচ্চার ছিলেন বর্ষিয়ান সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ। তার মৃত্যুতে সাংবাদিক সমাজ আদর্শ ও সাংবাদিকদের জন্য সর্বদা নিবেদিত প্রাণ একজনকে হারালো।

এছাড়া পৃথক শোক বার্তায় আরইউজের সাবেক সভাপতি আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভপাতি অ্যাডভোকেট মোমিনুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, রাজশাহী প্রেস ক্লাবের সভাপতি আনোয়ারুল আলম ফটিক ও সাধারণ সম্পদক সাইদুর রহমান, বিএফইউজের সদস্য আনিসুজ্জামান ও জাবীদ অপুসহ সাংবাদিক নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/459991.html