আষাঢ়েও তীব্র তাপপ্রবাহ, পুড়ছে রাজশাহী

রাজশাহী

আষাঢ়েই চৈত্রের খরায় এখন পুড়ছে রাজশাহীসহ উত্তরাঞ্চল। গ্রীষ্মকাল বিদায় নিলেও যায়নি তীব্র তাপপ্রবাহ। আষাঢ়ের প্রথম দিন থেকে তীব্র তাপপ্রবাহে ঘরে ও বাইরে জনজীবন হয়ে উঠেছে দুর্বিষহ। তাপমাত্রা প্রতিদিনই ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাঁটা ছুঁয়েছে।

আষাঢ়ে যখন মানুষ বৃস্টির অপেক্ষায় প্রহর গুনছেন ঠিক তখনই বৃষ্টির বদলে তীর্ষক সূর্যরশ্মির প্রখরতায় যেন পুড়ে ছারখার হচ্ছে প্রকৃতি। স্বস্থি নেই কোথায়। আর তীব্র গরমে ঘরকে ঠাণ্ডা রাখতে সব শ্রেণী-পেশার মানুষ ছুটছে বিভিন্ন ব্র্যান্ডের ইলেকট্রনিক্স পণ্যের শোরুমগুলোতে। কিনছেন এয়ারকন্ডিশনার, এয়ারকুলার, টেবিল ফ্যান, দেয়াল ফ্যান, রিচার্জেবল ফ্যানের মতো রুম ঠাণ্ডা রাখার অ্যাপ্লায়েন্সেস। সেই সঙ্গে অস্বাভাবিক গরমে তৃষ্ণা মেটাতে ঠাণ্ডা পানির জন্য ব্যাপক বিক্রি হচ্ছে ফ্রিজ। আর এসব কেনার ক্ষেত্রে বেশিরভাগ ক্রেতাই বেছে নিচ্ছেন নামী-দামী ব্র্যান্ড।

গেল কয়েকদিন ধরে দেশি-বিদেশি ইলেকট্রনিক্স ব্র্যান্ডের শোরুমে ক্রেতা উপস্থিতি বেড়েছে চোখে পড়ার মতো। ছোট ছোট ইলেকট্রনিক্স দোকানেও ক্রেতা সমাগম হচ্ছে ব্যাপক। সেই সঙ্গে চাহিদা হঠাৎ বেড়ে যাওয়ায় ক্রেতা সামাল দিতে হিমশিম খাচ্ছে সংশ্লিষ্ট পণ্যের বিক্রেতারা। তবে ক্রেতারা সাশ্রয়ী মূল্য মাথায় রেখে উচ্চ গুণগতমানের ফ্রিজ, এসি, ফ্যান ইত্যাদি পণ্যর দিকেই ঝুঁকছেন।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine