আসছে হরতালসহ কঠোর কর্মসূচী

অন্যান্য খবর জাতীয়

সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম,কেন্দ্র দখল, জালিয়াতির অভিযোগ তুলে আবারো আন্দোলনে নামতে যাচ্ছে বিএনপিসহ ২০ দল। আন্দোলনের প্রথম ধাপেই আসতে পারে ২ দিনের হরতাল। এ ছাড়া থাকছে বিক্ষোভ কর্মসূচিসহ অসহযোগ আন্দোলন।

বিএনপি একাধিক সূত্র জানায়, এবারের আন্দোলনই হবে সরকার পতনের সবচেয়ে বড় আন্দোলন। এ আন্দোলন সফল করতে বিএনপি আর পিছু হটবে না। সরকার পতন ঘটিয়েই তারা এবার ঘরে ফিরতে চায়।

সূত্র জানায়, তিন সিটি কর্পোরেশন নির্বাচনে বয়কটের মধ্যেদিয়ে শুরু হচ্ছে আন্দোলনের রূপরেখা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সোমবার থেকেই আন্দোলনের রূপরেখা নিয়ে দলের একাধিক সিনিয়র নেতার সঙ্গে কথা বলেছেন। তারা চেয়ারপারসনের কথায় সায় দিয়ে আন্দোলন সফল করতে সব ধরনের প্রস্তুতি নিতে সর্বস্তরের নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

আন্দোলনের প্রথম ধাপে দেয়া হতে পারে ২ দিনের হরতাল। বুধবার এ হরতাল কর্মসূচি দেয়ার কথা রয়েছে। তবে অপর একটি সূত্র বলেছে, এ ক্ষেত্রে আগামী সপ্তাহের রোববার ও সোমবার এই দুই দিন হরতাল দেয়া হতে পারে। মঙ্গলবার রাতেই জরুরি বৈঠকের পরই সিন্ধান্ত হবে পরবর্তী করণীয়। তবে দলীয় সূত্র নিশ্চিত করেছে , হরতালের পরপরই অবরোধ এবং অসহযোগের মত আন্দোলন নিয়ে মাঠে নামার চিন্তাভাবনা চলছে। সরকার উচ্ছেদের জন্য সবধরনের প্রস্তুতি নিয়েই এবার মাঠে নামবে বিএনপিসহ ২০ দল।