আ.লীগ নেতা টুকুর খুনিদের গ্রেফতারে আল্টিমেটাম

রাজশাহী

রাজশাহী জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও ব্যবসায়ী নেতা জিয়াউল হক টুকুর খুনিদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

এই সময়ের মধ্যে টুকুর খুনিদের গ্রেফতার করতে পুলিশ ব্যর্থ হলে লাগাতার আন্দোলনের হুমকি দেওয়া হয়।

শুক্রবার (২৯ এপ্রিল) বিকেলে রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকায় মানববন্ধন থেকে এলাকাবাসী, বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের নেতারা এ লাগাতার আন্দোলনের হুমকি দেয়। এলাকাবাসী ও বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, রাজশাহীতে একের পর এক অঘটন ঘটে চলেছে। কিন্তু কোনো ঘটনার সুরাহা করতে ব্যর্থ হচ্ছে পুলিশ। টুকু ছিলেন একজন ছাত্র নেতা। তার মতো একজন মানুষ নিজ চেম্বারে বসে খুন হয়ে যাওয়ায় রাজশাহীবাসী বিষ্মিত ও আতঙ্কিত। টুকুকে হত্যা করেছে তা পরিষ্কার। খুনি নিজেই খুনের কথা স্বীকার করেছেন। এরপরও পুলিশ খুনিকে ধরতে ব্যর্থ হচ্ছেন।

মানববন্ধনে অংশ নিয়েছিলেন নিহত টুকু’র স্ত্রী শামসুন নাহার লতা, ছেলে-মেয়ে, ভাইসহ পরিবারের অন্য সদস্যরা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার প্রমুখ।

রোববার বিকেলে নগর ভবনের সামনে টুকু তার ব্যবসায়ীক চেম্বারে গুলিবিদ্ধ হন। এসময় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী অজ্ঞাত এক ব্যক্তিসহ মোট পাঁচজনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ রবিউল ও জসিমকে আটক করে। তবে, অজ্ঞাত ওই ব্যক্তিসহ সন্দেহভাজন নয়ন এবং তরিকুল ইসলাম নামে আরও এক ব্যক্তি পলাতক রয়েছেন।

খবরঃ বাংলানিউজ

1 thought on “আ.লীগ নেতা টুকুর খুনিদের গ্রেফতারে আল্টিমেটাম

Comments are closed.