ইউজিসি অ্যাওয়ার্ড পেলেন রাবির ৪ শিক্ষক

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

গবেষণাকর্মে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চার শিক্ষককে ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ‘রবীন্দ্রনাথ ঠাকুরের গীতাঞ্জলির গানে ঋতুরাগ’ শীর্ষক প্রবন্ধের জন্য সঙ্গীত বিভাগের অধ্যাপক ড. অসিত রায়, উইমেন্স পলিটিক্যাল পার্টিসিপেশন ইন বাংলাদেশ: রোল অব উইমেন্স অরগানাইজেশন্স শীর্ষক প্রবন্ধের জন্য লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে ও ‘বাংলা লোকাখ্যানে জেন্ডার: ঐতিহ্য ও পিতৃতান্ত্রিকতা’ শীর্ষক গ্রন্থের জন্য ফোকলোর বিভাগের অধ্যাপক ড. মোবাররা সিদ্দিকা ইউজিসি অ্যাওয়ার্ড-২০১৪ অর্জন করেছেন।

অপরদিকে, ‘মেকানিজমস অ্যাসোসিয়েটেড উইথ ডিফারেন্সিয়াল টলারেন্স টু আয়রন ডেফিসিয়েন্সি ইন ওকরা’ শীর্ষক প্রবন্ধের জন্য উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. আহমদ হুমায়ন কবির ইউজিসি অ্যাওয়ার্ড-২০১৫ অর্জন করেছেন।

ইউজিসি অ্যাওয়ার্ড পাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজান উদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান তাদের অভিনন্দন জানিয়ে বলেছেন, এই কৃতি শিক্ষকরা আগামীতেও শিক্ষা ও গবেষণাক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

খবরঃ বাংলানিউজ

1 thought on “ইউজিসি অ্যাওয়ার্ড পেলেন রাবির ৪ শিক্ষক

Comments are closed.