ইন্টারনেট-ডিস ধর্মঘট স্থগিত

জাতীয়

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং আইসিটি প্রতিমন্ত্রীর অনুরোধ এবং দক্ষিণ সিটির মেয়রের সাথে বৈঠকের আয়োজনের পর ইন্টারনেট ও ডিস ধর্মঘট স্থগিত করা হয়েছে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যায়োসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এবং ক্যাবল অপারেটর অব বাংলাদেশ (কোয়াব) আয়োজিত শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় এক জুম মিটিংয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে।

অাইএসপিএবি সভাপতি অামিনুল হাকিম এবং মহাসচিব ইমদাদুল হক, কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম অানোয়ার পারভেজ এই ঘোষণা দেন।

তারা বলেন, অাগামীকাল থেকে অামাদের প্রতিকী ধর্মঘট স্থগিত করছি।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, অাইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ অাহমেদ পলক, ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. অাফজাল হোসেন ছাড়াও কোয়াব এবং অাইএসপিএবি নেতৃবৃন্দ যুক্ত ছিলেন।

বিকল্প ব্যবস্থা না করে সড়কের পাশের ঝুলন্ত তার কাটার প্রতিবাদে রোববার (১৮ অক্টোবর) থেকে প্রতিদিন সকাল ১০টা-১টা প্রতিকী ধর্মঘটের ডাক দেয় দুই সংগঠন। অাইএসপিএবি সভাপতির দাবি, এতে প্রায় ২০ কোটি টাকার তার কাটা হয়েছে।

গত অাগস্ট থেকে দুই সিটি করপোরেশন এলাকায় তার কাটা শুরু হয়। ইতোমধ্যে উত্তর সিটি করপোরেশন তার কাটা বন্ধ করলেও দক্ষিণ সিটি করপোরেশনে তার কাটা অব্যাহত ছিল।

মোস্তফা জব্বার বলেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে জানানো হয়েছে। তিনি বিষয়টি প্রধানমন্ত্রীকে সার্বিক বিষয় তুলে ধরবেন। অাশা করি অামরা প্রধানমন্ত্রীর কাছ থেকে দ্রুত পদক্ষেপ পাবো। অাপনারা ধর্মঘট প্রত্যাহার করেন।

পলক বলেন, অাশা করি অামরা অাগামী সাত দিনের মধ্যে একটা যোক্তিক সমাধানে অাসবো। ধর্মঘট প্রত্যাহারের অনুরোধ করেন তিনি।

টেলিযোগাযোগ সচিব বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে অাপাতত অার ক্যাবল কাটা হবে না।

এ নিয়ে রোববার দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সাথে রোববার সকালে কোয়াব এবং অাইএসপিএবি নেতৃবৃন্দের বৈঠক রয়েছে বলে জানানো হয়।

অামিনুল হাকিম বলেন, বৈঠকের পর পরবর্তীসিদ্ধান্তজানানো হবে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ