ইসি চাইলে পৌর নির্বাচনে বিজিবি মোতায়েন

চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী বিভাগ

নির্বাচন কমিশন (ইসি) চাইলে আসন্ন পৌর নির্বাচনে বেসামরিক প্রশাসনকে সহায়তায় বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি মোতায়েন করা হবে বলে জানিয়েছেন বাহিনীটির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, এর আগেও নির্বাচন কমিশনের আহ্বানে বিভিন্ন নির্বাচনে বিজিবি মোতায়েন ছিল। তবে এখন পর্যন্ত পৌর নির্বাচনের জন্য ইসি বিজিবির সহায়তা চায়নি।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে বিজিবির নবগঠিত ৫৯ ব্যাটালিয়নের পতাকা উত্তোলন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আজিজ আহমেদ এসব কথা বলেন।

এর আগে, জেলা ৯ বিজিবি ব্যাটালিয়নের সদর দফতরে তিনি বিজিবির নবগঠিত ৫৯ বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়নের পতাকা উত্তোলন করেন, দোয়ায় অংশ নেন ও মেজর মিন্নাত আলীর নেতৃত্বে অনুষ্ঠিত কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন।

আজিজ আহমেদ বলেন, সীমান্ত পাহারা গতিশীল করতে ১২টি নতুন ব্যাটালিয়ন গঠনের অনুমোদন দিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় নতুন এই ব্যাটালিয়ন যাত্রা শুরু করলো।

সীমান্ত হত্যাকাণ্ডের বিষয়ে তিনি বলেন, বেশিরভাগই হচ্ছে গরু পাচারকে কেন্দ্র করে। তাই বাংলাদেশিরা যাতে সীমান্ত অতিক্রম করে ভারতে গিয়ে গরু না আনেন এ ব্যাপারে সচেতনতামূলক তৎপরতা চালাচ্ছে বিজিবি। তবে ভারতীয়রা সীমান্ত অতিক্রম করে গরু দিয়ে গেলে তা নিতে কোনো সমস্যা নেই।

ইসি চাইলে বিজিবি নামবে উল্লেখ করে ডিজি বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে বিজিবি মোতায়েন করা যাবে যদি ইসি চায় তো। এর আগেও বিজিবি সদস্যরা বিভিন্ন নির্বাচনে কাজ করেছে।

চাঁপাইনবাবগঞ্জের ৯ বিজিবি ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবির উত্তর-পশ্চিম রংপুর রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান, রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল ফেরদাউসুল সাহাব, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর কবীর, ৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহম্মেদ জুনাইদ আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুনসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় বেসামরিক কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/446131.html