ঈদে রাজশাহীর বিনোদন স্পটে মানুষের ঢল

রাজশাহী

ঈদ-উল-ফিতরের ছুটিতে উত্তরের বিভাগীয় শহর রাজশাহী এখন প্রায় ফাঁকা। চিরচেনা প্রাণচাঞ্চল্য অনুপস্থিত। ঈদের ছুটির পর সোমবার (২০ জুলাই) থেকে খুলবে অফিস-আদালত।

শনিবার (১৮ জুলাই) ঈদের দিন আকাশে ছিলো কখনও মেঘ, কখনও বৃষ্টি। এক মাস সিয়াম সাধনার ক্লান্তি, তার ওপর বিরূপ আবহাওয়া, এ কারণেই ঈদের দিন বেড়াতে বের হননি অনেকেই। তবে ঈদের পরদিন আর ঘরে বসে থাকতে রাজি হননি বিনোদন পিপাসুরা।

বিকেলের দিকে মানুষের ঢল নামে রাজশাহী শহরের বিনোদন স্পটগুলিতে। এদিকে বিনোদন পিপাসুরা ঘর ছেড়ে বেরিয়ে পড়ায় রাজশাহী শহরে বেড়ানোর অন্যতম বাহন রিকশা ও অটোরিকশার কদর এখন তুঙ্গে। এই সুযোগে মানুষের কাছ থেকে দ্বিগুণেরও বেশি ভাড়া হাঁকাচ্ছেন রিকশা ও অটোরিকশা চালকরা।

বিনোদন পিপাসুদের কোলাহলে মুখরিত হয়ে উঠেছে নগরীর শহীদ কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা, শহীদ জিয়া শিশু পার্ক, আইওটি-বাঁধ, বড়কুঠি, শিমলা পার্ক, পদ্মা গার্ডেন, ভদ্রা পার্কসহ বিভিন্ন বিনোদন স্পট।

শহীদ জিয়া শিশু পার্কে বেড়াতে আসা সাইফুল ইসলাম ও আফরিন আক্তার দম্পতি জানালেন, তারা দু্জনই চাকুরিজীবী। সোমবার অফিস খুলছে। ইট-পাথরের ছকে বাধা নগরজীবনে শিশুদের একটু বিনোদন দিতে আজ বিকেলে পার্কে আসা। তাদের তিন বছরের শিশুকন্যা আজরিন ও পাঁচ বছরের ছেলে সাফাত দু’জনেই বেজায় খুশি। দু’জনেই মজা করছে বিভিন্ন রাইডে। তাদের মত একই অনুভূতি অন্যান্য দর্শনার্থীদেরও।