ঈদ সামনে রেখে রাজশাহীর মার্কেটে ভিড় বাড়ছে

রাজশাহী

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে রাজশাহীর মার্কেটগুলোতে ক্রেতাদের ভিড় বাড়ছে। রোজা শেষের দিকে চলে আসায় রাজশাহীতে ঈদের বাজার শুরু হয়ে গেছে। ঈদকে সামনে রেখে কেনাকাটা শুরু করেছেন ক্রেতারা।

রাজশাহীর মার্কেটগুলোতে গিয়ে দেখা যায়, নতুন নতুন বিভিন্ন পণ্য ও ঈদ পোশাকের পসরা সাজিয়েছেন বিক্রেতারা। দোকানগুলোতে ভিড় দেখা যাচ্ছে। বিক্রির কাজে ব্যস্ত দোকান মালিকারা। ঈদের বাজার হওয়াায় শিশু ও কিশোরদের কেনাকাটায় বেশি আগ্রহ।

দোকান মালিকরা জানান, এবার রোজার শুরুতে কম ভিড় থাকলেও কয়েকদিন পর থেকেই বাজারে ক্রেতাদের ভিড় বেড়েছে। এখন বাজারে পুরোদমে কেনাকাটা শুরু হয়েছে।

একজন ক্রেতা বলেন, ঈদের আগে আগেই কেনাকাটা করতে আসলাম। অনেকগুলো দোকান ঘুরে কিছু কিনেছি, আরো কিছু কিনব।

দোকান মালিকরা জানান, এবার মার্কেটে মেয়েদের ভারতীয় ঝিপসি আড়াই হাজার থেকে ১৬ হাজার টাকা, বাচ্চাদের ফ্রক ও টপস এক হাজার থেকে তিন হাজার টাকা, লং থ্রি-পিস এক হাজার থেকে সাত হাজার টাকা, ভারতীয় গ্রাউন্ড আট হাজার থেকে ১৬ হাজার টাকা এবং ছোট মেয়েদের বাহুবালি-২ বিক্রি হচ্ছে দেড় থেকে তিন হাজার টাকায়।

ঈদ উপলক্ষে এবার দোকানগুলোতে দেশি-বিদেশি বিভিন্ন পাঞ্জাবি বিক্রি হচ্ছে এক হাজার থেকে তিন হাজার টাকায়। এর মধ্যে পেঁয়াজ কটন দেড় হাজার, গৌরি আড়াই হাজার ও সুজন কুমার বিক্রি হচ্ছে তিন হাজার টাকায়।

ঈদকে সামনে রেখে রাজশাহীর বাজারে এরই মধ্যে বেচাকেনা শুরু হয়েছে ভালোভাবেই। কয়েকদিন পর বিক্রি আরো বাড়বে এমনটাই প্রত্যাশা দোকান মালিকদের।

খবরঃ দৈনিক সানশাইন