উৎসাহ উদ্দীপনায় ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে রাজশাহীতে

রাজশাহী

বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে বুধবার (০৫ জুন) রাজশাহীতে পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত হচ্ছে।

রাজশাহীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়, হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টায়। ঈদের জামাতে ইমামতি করেনন, হযরত শাহ মখদুম (রহ.) জামেয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুফতি শাহাদাত আলী।

হযরত শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহে বিশাল জামাত শেষে দেশ ও জাতির অব্যাহত সুখ-শান্তি, অগ্রগতি ও কল্যাণ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সংহতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় ঈদগাহের বাইরে র‌্যাব ও পুলিশ কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলে। দেহ তল্লাশি করে সবাইকে ভেতরে ঢুকতে দেওয়া হয়। নামাজ চলাকালে গোয়েন্দা সংস্থার সদস্য ভেতরে অবস্থান নেন। নামাজের পর মহানগরীর মোড়ে মোড়ে ধর্মপ্রাণ মানুষ কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করছেন।

এদিকে, ঈদ উপলক্ষে জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই নগর ভবন, তালাইমারী কিউবিক চত্বর, ভদ্রা স্মৃতি অম্লান, সিএনবির মোড় বিমান চত্বর সুসজ্জিত করা হয়েছে।

ঈদের আগের দিন থেকে রাতে এ সড়কগুলিতে আলোকসজ্জা শোভা পাচ্ছে। এছাড়া বিভিন্ন প্রধান সড়ক ও দ্বীপসমূহে জাতীয় পতাকা ছাড়াও ‘ঈদ মোবারক’ এবং ‘লা ইলাহা ইল্লাল্লাহ’ খচিত রং বেরংয়ের পতাকা দিয়ে সাজানো হয়েছে। হাসপাতাল, কারাগার, শিশু সদন, শিশু নিবাস, সেফ হোম, ছোটমণি নিবাস, শিশু কেন্দ্র, শিশুপল্লি ও এতিমখানাগুলোতে আজ উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

শান্তি ও সৌহার্দপূর্ণ পরিবেশে ঈদ উদযাপনের জন্য মহানগরজুড়ে র‌্যাব ও পুলিশ টহল দিচ্ছে। তবে মেঘলা আবহাওয়ায় বিনোদন স্পটগুলো এখনও জমে ওঠেনি।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর