এইচএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের পেইজ !

ক্যাম্পাসের খবর

pic23-701x336 (1)

কাল শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা। আর এ সুযোগকে কাজে লাগিয়ে বিভিন্ন পেইজ তৈরীতে ব্যাস্ত হয়ে উঠছে অপরাধীরা। পরীক্ষার প্রশ্ন ফাঁস ঘোষণা দিয়ে লাইক আর অর্থ আয়ের পায়তারা করে যাচ্ছে তারা। এ লাইক পেইজগুলো নিয়ে যেমন বিভ্রান্ত সরকার ঠিক তেমনটা আগ্রহী হয়ে উঠছে শিক্ষার্থীরা। আর এ সুযোগে পেইজ জুড়ে নানা অফার আর রোমঞ্চকর তথ্য দিয়ে যাচ্ছে লাইক পেইজ পরিচালনাকারীরা।

তেমনি একটি লাইক পেইজের সন্ধান পেয়েছে নিউজবিডি একাত্তরের অনুসন্ধানী টিম। গতকাল এসএসসি ও এইচএসসি পরীক্ষার প্রশ্ন” নামক একটি পেজের স্ট্যাটাসে বলা হয়, আজ রাতে বাংলা ১ম পত্রের প্রশ্ন দেওয়া হবে ইতিমধ্যে অনেককে দেওয়া হয়েছে, যারা পেয়ে গেছেন তারা পোস্ট এ লাইক দিয়ে সাথে থাকুন পরের প্রশ্ন পাওয়ার জন্য। আর জারা পাননি তারা নিচের শর্ত গুলো সঠিক ভাবে পুরন করলে ১০০% তার ইনবক্সে প্রশ্ন দিবো।

এ ধরনের নানান ধরনের ভুয়া পেজের ফাঁদে পড়ে অনেক শিক্ষার্থী। আসলে এ ধরনের প্রশ্নের সাথে মূল প্রশ্নের কোনরুপ মিল থাকে না। রাতভর পরিশ্রম করে পড়াশোনা করে পরের দিন পরীক্ষার হলে গিয়ে দেখে মূল প্রশ্নের সাথে কোন মিল নেই আর তখনই শিক্ষার্থীদের মাথায় বাজ পড়ে আর বেস্তে যায় পুরো বছরের পরিশ্রমের ফল। নষ্ট হয়ে যায় তাদের আশা। অনেক সময় দেখা যায় পরীক্ষা খারাপ হওয়ার জন্য অনেকের পড়াশোনা ও বন্ধ হয়ে যায়। আর এর পেছনে একটি কারন হিসেবে অনেকেই বলেছেন প্রশ্ন পত্র ফাঁস হওয়ার লোভ।

আর সামাজিক যোগাযোগের মাধ্যমে যারা এসব করে বেড়াচ্ছেন তারা কি বুঝতে পারছেন আপনারা কতবড় ভুল করছেন আর এটা কতবড় অপরাধ মুলক কাজ। আমাদের প্রশাসনের উপর আহবান জানাচ্ছি যে আপনারা এ ধরনের অপরাধ মূলক কাজের সাথে যারা জড়িত তাদের খুজে বের করে আইনের আওতায় এনে তাদের শাস্তির ব্যাবস্থ্যা করুন এটাই সধারন মানুষ চায়।