এবার রামেক হাসপাতালে রডের বদলে বাঁশ!

রাজশাহী

এবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রডের বদলে বাঁশ ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় হাসপাতালের নবনির্মিত ভবনের তৃতীয় তলায় লিফটের সামনের দু’টি টাইলস উঠে গেলে বিষয়টি নজরে আসে। এর পরই শুরু হয় উৎকণ্ঠা।

এদিন রাতে খবরটি হাসপাতাল পরিচালকের কানে পৌঁছালে নড়চড়ে বসে কর্তৃপক্ষ। তড়িঘড়ি করে সিমেন্ট দিয়ে ঢেকে ফেলার চেষ্টাও করা হয়। কিন্তু টাইলসের ওপর থেকে সিমেন্ট সড়ে যাওয়ায় সে চেষ্টা বিফল হয়।

এদিকে চিকিৎসাধীন রোগী এবং তাদের স্বজনরা যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন।

এছাড়া ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়’র ফেসবুক পেজেও বিষয়টি তুলে ধরে এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

পেজের মন্তব্যে বলা হয়- ‘রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নবনির্মিত ভবনের তৃতীয় তলায় লিফটের সামনে ভাঙ্গা অংশে দেখা যায় সেখানে লোহার রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করা হয়েছে। এখানে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ওই ভবনে অবস্থানরত কয়েকশ’ রোগীর প্রাণহানি ঘটতে পার। যারা এ কাজ করেছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর আবেদন জানাচ্ছি’।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলামের সঙ্গে যোগযোগ করা হলে তিনি সাংবাদিকদের জানান, বিষয়টি জানার পর তিনি তাৎক্ষণিকভাবে প্রকৌশলীদের ডেকেছেন।

মঙ্গলবার (১ নভেম্বর) তারা এলে ঘটনাটি কি তা স্পষ্ট বোঝা যাবে। তারপরই ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে ২০১২ সালের ১৭ জুলাই রামেক হাসপাতালের এই নতুন ভবনের উদ্বোধন করা হয়।

খবরঃ বাংলানিউজ

9 thoughts on “এবার রামেক হাসপাতালে রডের বদলে বাঁশ!

Comments are closed.