করোনার হটস্পটে পরিণত রাজশাহী

রাজশাহী

করোনাভাইরাস সংক্রমণের অন্যতম হটস্পটে পরিণত হয়েছে রাজশাহী। গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্তে ব্যাংক কর্মকর্তাসহ আরও দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে ও বুধবার দুপুরে হাসপাতালের আইসিইউতে তারা মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

মৃত ব্যাংক কর্মকর্তার নাম মাহাবুল ইসলাম (৪৫)। তিনি উপজেলার বানেশ্বর ইউনিয়নের নামাজগ্রাম এলাকার মৃত জেকের আলীর ছেলে। তিনি একটি বেসরকারী ব্যাংকে কর্মরত ছিলেন। অপর জনের নাম পরিচয় তাৎক্ষনিকভাবে জানা যায়নি। তবে তার বাড়ি পাবনা বলে জানা গেছে।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে আইসিইউতে ব্যাংক কর্মকর্তা মাহাবুল ইসলাম মারা যান। রাতেই লাশ নিয়ে গিয়ে স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন হয়েছে। অপরজন বুধবার দুপুর ১২টার দিকে মারা যান।

তিনি বলেন, মাহাবুল ঝিনাইদহ বেসরকারি গ্রামীন ব্যাংকে কর্মরত ছিলেন। সেখানেই তিনি করোনা আক্রান্ত হন। করোনা নিয়ে তিনি রোববার রাতে ঝিনাইদহ থেকে এম্বুলেন্সের সরাসরি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আসে। তাকে প্রথমে ২৯ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে তাকে আইসিইউতে স্থানান্তর করে চিকিৎসা দেয়া হয়েছে।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত তিনদিনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয়জনের মৃত্যু হল। অপরজন হলেন, দুর্গাপুর উপজেলার আরিফুল (৪৩), নওগাঁ জেলার রাজ্জাক (৬০), নগরীর দড়িখরবোনা এলাকার রেজাউল করিম (৫২) ও সালেক (৬০)। হাসপাতালে বর্তমানে ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগি ভর্তি রয়েছে। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন আটজন।

তিনি আরও বলেন, বিভাগের মধ্যে রাজশাহী এখন করোনার অন্যতম হটস্পটে পরিণত হয়েছে। সচেতনতা বাড়িয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলেন তিনি।

ডা. সাইফুল বলেন, হাসপাতালের ২৫ ও ২৭ নম্বর ওয়ার্ডটি করোনা রোগীদের জন্য নতুন করে করা হয়েছে। বাড়ানো হয়েছে চিকিৎসার সরঞ্জাম। রোস্টার করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সেবা দিচ্ছেন। বর্তমানে কেবিন ও আইসিইউতে রোগী পরিপূর্ণ হয়ে গেছে।

এদিকে, বুধবার দুপুরে রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে, রাজশাহী জেলায় ২৯ জন, চাঁপাইনবাবগঞ্জ দুইজন, নওগাঁ ২৪ জন, নাটোর পাঁচজন, জয়পুরহাট চারজন, বগুড়া ৫০ জন, সিরাজগঞ্জ ২৬ জন ও পাবনায় ২০ জন।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন