কাজে ফিরেছেন রামেক ইন্টার্ন চিকিৎসকরা

রাজশাহী

রোগী মত্যুর ঘটনার জের ধরে অঘোষিত কর্মবিরতি ছেড়ে কাজে ফিরেছেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) বিকেলে এক ইন্টার্ন চিকিৎসককে লাঞ্ছিত করা হয়েছিল। এর পর থেকে অঘোষিত কর্মবিরতিতে চলে যান রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

পরে বুধবার (০৮ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে আবারও চিকিৎসা কাজে যোগদান করেন তারা।

এর আগে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সকাল ১০টার দিকে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলামের সঙ্গে আলোচনায় বসেন ইন্টার্ন চিকিৎসকরা।

তবে রামেক হাসপাতাল পরিচালক ব্রি. জেনারেল এএফএম রফিকুল ইসলাম বলেন, হাসপাতালে গতকাল থেকে কোনো কর্মবিরতি ছিলনা। স্বাভাবিক নিয়মেই চিকিৎসা কার্যক্রম চলেছে।

গতকালের ঘটনায় নিরাপত্তার প্রশ্নে কেউ কেউ চিকিৎসা কার্যক্রম থেকে বিরত থাকতে পারে, এটা ভিন্ন বিষয়। সকালে একটি পক্ষ আলোচনার জন্য এসেছিলো। তাদের পূর্ণ নিরাপত্তা দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়া ওই ঘটনায় দোষীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান পরিচালক।

এর আগে রোগী মৃত্যুর ঘটনায় মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে তার স্বজনদের হাতে এক ইন্টার্ন চিকিৎসক লাঞ্ছিত হন। তিনি রামেকের এমবিবিএস ৫১তম ব্যাচের শিক্ষার্থী। পরে এ ঘটনায় পুলিশ রোগীর দুই স্বজনকে আটক করে।

খবরঃ বাংলানিউজ