কিলার আবদুল্লাহ রংপুর পলিটেকনিকের ছাত্র

অপরাধ রাজশাহী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা কিলিং মিশনে সরাসরি অংশ নেয়া মাসকাওয়াদ হাসান সাকিব ওরফে মাসুদ ওরফে আবদুল্লাহ (২৩) রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন এ তথ্য জানান।

পুলিশ কমিশনার জানান, আবদুল্লাহের বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জে। সে কোনো জায়গায় আবদুল্লাহ নাম, কোথাও মাসুদ নাম ব্যবহার করতো। তার আসল নাম মাসকাওয়াদ হাসান সাকিব। সে রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলো। তবে ওই পলিটেকনিকের কোন বিভাগে বা কতো সালে পাস করেছে এসব বিষয়ে কিছুই বলেননি।

পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন জানান, এ হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী মাসকাওয়াত হাসান সাকিব ওরফে আবদুল্লাহকে ১৫ মে  রাতে গাইবাদ্ধা থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন ১৬ মে সোমবার আদালতের মাধ্যমে হাজির করা হলে আসামি আবদুল্লাহ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে।

তিনি আরও জানান, আবদুল্লাহর দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার রাতে এ ঘটনায় আরো তিনজনকে গ্রেপ্তার করা হয়। হত্যাকাণ্ডের ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এছাড়া আটককৃতদের বাড়ি থেকে ১টি চাপাতি ও ১টি ছোরা উদ্ধার করা হয়েছে।

তবে আসামি আবদুল্লাহর দাবি, উদ্ধার হওয়া চাপাতি ও ছোরা হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়নি। হত্যাকাণ্ডে অন্য চাপাতি ব্যবহার করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে গ্রেপ্তার হওয়া তিনজনের নাম-পরিচয় প্রকাশ করা হচ্ছে না।

খবরঃ বাংলামেইল২৪

1 thought on “কিলার আবদুল্লাহ রংপুর পলিটেকনিকের ছাত্র

Comments are closed.