কোটা বাতিলের প্রতিবাদে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ

রাজশাহী

প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোনো প্রকার কোটা না রাখার যে সিদ্ধান্তের প্রতিবাদে রাজশাহীতে মহাসড়ক অবরোধ করে রেখেছেন মুক্তিযোদ্ধার সন্তানরা।

বুধবার রাত ১১টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করেন তারা। রাজশাহী বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে।

সরেজমিনে দেখা যায়, রাস্তার মধ্যখানে আগুন জ্বালিয়ে রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তারিক হাসান ও সাধারণ সম্পাদক ধীরাজ চন্দ্রের নেতৃত্বে ১৫ জন শিক্ষার্থী সড়কে বসে আছেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবির ঘটনাস্থলে গিয়ে তাদেরকে ক্যাম্পাসে ফিরে আসার অনুরোধ জানালেও শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত সেখান থেকে উঠবেন না বলে জানিয়ে দেন।

এদিকে মন্ত্রিপরিষদ সচিবদের পদত্যাগ ও অব্যাহতি এবং মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য মুক্তিযোদ্ধাভিত্তিক প্রশাসন গড়ে তোলার দাবি করেন আন্দোলনকারীরা।

এর আগে বুধবার মন্ত্রিসভার বৈঠকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোটা বাতিল করে সরকার। এরপর আন্দোলনে নামেন মুক্তিযোদ্ধা সন্তানরা। এর আগে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪