কোরবানির দিনই বর্জ্য অপসারণ হবে: মেয়র লিটন

রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই এবং দ্রুত সময়ে বর্জ্য অপসারণে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কোরবানির দিন রাতের মধ্যেই সব বর্জ্য অপসারণ করা হবে। যাতে পরদিন পরিচ্ছন্ন শহর দেখতে পারেন নগরবাসী।

শনিবার (২০ জুলাই) দুপুরে নগর ভবনের সিটি হল সভা কক্ষে সিটি করপোরেশন পরিষদের বিশেষ সাধারণ সভায় তিনি এ ঘোষণা দেন।

সভায় ঈদুল আজহা উপলক্ষে নিদিষ্ট স্থানে কোরবানির পশু জবাই সম্পর্কে আলোচনা হয়। এছাড়া বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সভা থেকে ঈদের দিন নগরবাসীকে নির্দিষ্ট স্থানে পশু জবাই করার আহ্বান জানান মেয়র লিটন।

তিনি বলেন, গত কয়েক বছর থেকে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাইয়ের কার্যক্রমটি চলে আসছে। এরই অংশ হিসেবে নগরের নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই করার উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য ঈদুল আজহার দিন পরিচ্ছন্নতা বিভাগে কর্মরত সবার ছুটি বাতিল করা হয়েছে। পরিচ্ছন্ন বিভাগের কর্মচারীরা ঈদের দিন থেকে নিরসলভাবে কাজ করবেন। রাতের মধ্যেই সব বর্জ্য অপসারণ করা হবে। পরদিন পরিচ্ছন্ন নগর আমরা দেখতে পাবো।

মেয়র লিটনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর