‘ক্যারি অন’ পদ্ধতি চালুর দাবিতে রাজশাহীতে মানববন্ধন

ক্যাম্পাসের খবর রাজশাহী

ক্যারি অন’ পদ্ধতি চালুর দাবিতে রাজশাহী মেডিক্যাল কলেজের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে সরকারি ও বিভিন্ন বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি চলাকালে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা বলেন, ২০০২ সালের কারিকুলামে শিক্ষার্থীরা প্রথম পেশাগত পরীক্ষার কোনো বিষয়ে উত্তীর্ণ না হলেও নিয়মিত ব্যাচের শিক্ষার্থীদের সঙ্গে ক্লাস ও পরীক্ষা দিতে পারতেন। পরবর্তী চার মাসের মধ্যে অকৃতকার্য বিষয়ে পরীক্ষা দিয়ে শিক্ষার্থীরা নিয়মিত ব্যাচের সঙ্গে পড়া চালিয়ে যেতে পারতেন। কিন্তু ২০১৩ সালের নতুন কারিকুলামে কোনো বিষয়ে অকৃতকার্য হলে নিয়মিত ব্যাচের চেয়ে শিক্ষার্থীকে ছয় মাস পিছিয়ে যেতে হবে।

শিক্ষার্থীরা আরও বলেন, এ অবস্থায় অকৃতকার্যদের জন্য নতুন একটি ব্যাচ তৈরি হবে। তবে তাদের কোনো ব্যাচ নম্বর থাকবে না। এতে সঙ্কট দেখা দেবে এবং তাদের লেখাপাড়ারও ক্ষতি হবে।

ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে রাজশাহী মেডিক্যাল কলেজ, ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ, রয়েল প্যারামেডিক্যাল কলেজ, শাহ মখদুম মেডিক্যাল কলেজসহ বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরাও অংশ নেন।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী মেডিক্যাল কলেজের শিক্ষার্থী জিনাত আরা, শাকিলা আক্তার, পল্লব পাল, রুহিন এমদাদ, ইসলামী মেডিক্যাল কলেজের শিক্ষার্থী রাসেল হোসেন প্রমুখ।