ক্রমাগত ছিনতাই এর শিকার হচ্ছেন জাবি শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ছিনতাই বেড়ে চলেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকায়। ক’দিন থেমে থেমেই ছিনতাই এর ঘটনা ঘটছে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাসড়কে। গত তিন দিনে ৬ জন শিক্ষার্থী ছিনতাই এর শিকার হন।

গত সোমবার বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী মো. আসাদুজ্জামান রিজভী ও রিয়াজুল করিম শুভ্র বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল গেট সংলগ্ন মহাসড়কে ছিনতাই এর শিকার হন।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান ,সাভার যাওয়ার পথে ৩ জন সন্ত্রাসী অস্ত্র ও রামদা ঠেকিয়ে জিম্মি করে দুটি ব্যাগ, ৩টি ফোন , দুটি মানিব্যাগ নিয়ে যায়। এ সময় জিনিসপত্র না দিলে প্রাণনাশের হুমকিও দেয়া হয়।

অপরদিকে গত ০৬ আগস্ট বিশ্ববিদ্যালয়ের বিশমাইল গেট সংলগ্ন এলাকায় অভিনব কায়দায় ছিনতাই এর ঘটনা ঘটে। এ সময় ছিনতাই এর শিকার হওয়া ৪৩তম ব্যাচের বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী সেলিম রেজা এবং একই ব্যাচের অর্থনীতি বিভাগের কবির জানান, তারা টিউশন শেষ করে রাত দশটার দিকে বাসের জন্য অপেক্ষা করছিলেন, ১৪-১৫ জন যাত্রী বহনকারী একটি বাসে উঠলে বাসের লাইট এবং দরজা বন্ধ করে দিয়ে হাত ও মুখ বেঁধে অস্ত্র ধরে ছিনতাই করা হয়।

এসব ঘটনার কারনে সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে প্রক্টর তপন কুমার সাহা বলেন, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। রেজিস্টারের সাথে এ বিষয় নিয়ে আলাপ করে গার্ড বাড়ানোর পদক্ষেপও নেবেন বলে জানান তিনি।। ঢাকা-আরিচা মহাসড়কের এমএইচ হল গেট সংলগ্ন এলাকায় বারবার ছিনতায়ের ঘটনা ঘটার কথা উল্লেখ করলে তিনি ঐ রোড়ে ছাত্র-ছাত্রীদের সতর্কতার সাথে চলাচলের পরামর্শ দেন।

1 thought on “ক্রমাগত ছিনতাই এর শিকার হচ্ছেন জাবি শিক্ষার্থীরা

  1. ধন্যবাদ তোমাকে, যত্নকরে আমাকে কাঁদানোৱ জন্য ধন্যবাদ তোমাকে, সুখ গুলো কষ্টেৱ দামে কিনে নেয়াৱ জন্য ভালো থেকো যতটা ভাল থাকলে আমায় আর মনে পড়বে না

Comments are closed.