খতিব-ইমাম-মুয়াজ্জিনদের ঈদ ভাতা দিলেন মেয়র লিটন

রাজশাহী

রাজশাহী মহানগরের সব মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের ঈদ শুভেচ্ছা ভাতা ও উপহার দেওয়া শুরু করেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তার বাবা-মা শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের উদ্যোগে রাজশাহী মহানগরের প্রায় দেড় হাজার আলেম ঈদের আগেই এ শুভেচ্ছা ভাতা ও ঈদ উপহার পাবেন।

মঙ্গলবার (৪ মে) দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথম দিন মহানগরের আলেমদের হাতে ঈদ শুভেচ্ছা ভাতা ও উপহার তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র লিটন।

এর আওতায় মসজিদ, মাদরাসার খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের প্রত্যেককে ১ হাজার ৫০০ করে নগদ টাকা ও খাদ্যসামগ্রীর বিশেষ প্যাকেজের একটি করে প্যাকেট দেওয়া হয়। ফুড প্যাকেজে রয়েছে ৮ কেজি চাল, পোলাওয়ের চাল ১ কেজি, ডাল ২ কেজি, চিনি ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, ৫০০ গ্রামের ১ প্যাকেট সেমাই।

অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উলামায়ে কেরাম ও আলেমদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। প্রতি মাসে আলেম-উলামাদের সম্মানী ভাতা দেওয়ার ঘোষণা দিয়েছেন। করোনার সংক্রমণ না হলে এতদিন সেটি বাস্তবায়ন হয়ে যেত। রাজশাহীতে উলামায়ে কেরাম ও আলেমদের কল্যাণে উলামা কল্যাণ পরিষদ গঠন করা হয়েছে। বিগত বছরের মতো এবারো আমার ব্যক্তিগত উদ্যোগে শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের মাধ্যমে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের ঈদ শুভেচ্ছা ভাতা ও উপহার দিচ্ছি। শিগগিরই আলেম ও উলামাদের কল্যাণে একটি ফান্ড গঠন করা হবে। আগামীতেও এভাবে যাতে আলেম ও উলামাদের কল্যাণে কাজ করে যেতে পারি সেই দোয়া করবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জামিয়া উসমানিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা জামাল উদ্দিন, উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা দারুস সালাম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শহিদুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাওলানা ড. বারকুল্লাহ বিন দুরুল হুদা, উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা মদিনাতুল উলুম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুকাদ্দেসুল ইসলাম, মাওলানা আইয়ুব আলী, উলামা কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মো. ওমর ফারুক প্রমুখ।

অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজশাহীর হযরত শাহ মখদুম জামিয়া ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা শাহাদত আলী।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ