খালেদার নাগরিকত্ব বাতিলের দাবিতে রাবিতে মানববন্ধন

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ও বুদ্ধিজীবীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নাগরিকত্ব বাতিলের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাবি শাখার উদ্যোগে বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আব্দুল মান্নান বলেন, খালেদা জিয়া হলেন পাকিস্তানের এজেন্ট। কোনো পাকিস্তানি গুপ্তচরের এদেশে থাকার অধিকার নেই। যারা বাংলাদেশের শহীদদের সংখ্যা এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করে তাদের এ দেশে বসবাস এবং রাজনীতি করার কোনো অধিকার নেই। মানববন্ধনে বক্তারা বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের মুক্তিযুদ্ধ বিরোধী বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে তাদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানান বক্তারা। মুক্তিযুদ্ধের ইতিহাস ও শহীদদের সংখ্যা নিয়ে কেউ যেন কটূক্তি করতে না পারে সেজন্য সংসদে নতুন আইন প্রণয়নেরও দাবি জানান তারা।

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড রাবি শাখার আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব, ঘাতক দালাল নির্মূল কমিটি রাবি শাখার সভাপতি মতিউর রহমান মর্তুজা, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড রাবি শাখার সদস্য সচিব ফজলে বারী সৌরভ প্রমুখ।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/464568.html