খুশিতে ভাসছে রাজশাহী কলেজ

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী কলেজ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে দ্বিতীয়বারের মত ২০১৬ সালের সারা বাংলাদেশে অনার্স ও মাস্টার্স কলেজ পর্যায়ে র‌্যাংকিং এ প্রথম হওয়ায় রাজশাহী কলেজের উদ্যোগে আনন্দ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় কলেজের প্রশাসন ভবনের সামনে থেকে র‌্যালীটি শুরু হয়। পুরো রাজশাহী কলেজ যেনো খুশিতে ভাসছে।

র‌্যালীটি নগরীর সোনাদিঘী, সাহেব বাজার, জিরো পয়েন্ট, মনিচত্বর ঘুরে কলেজে এসে শেষ হয়। এসময় র‌্যালীতে উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকাসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

এসময় কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, রাজশাহী কলেজের যে পরিবর্তন তার মূল প্রেরণা এবং চালিকা শক্তি কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও তিনি ধন্যবাদ জানান কলেজের শিক্ষকদের রাজশাহী কলেজের এই গৌরব অর্জনের নৈপথ্যে কাজ করার জন্য।

তিনি আরও বলেন, রাজশাহী কলেজের দায়িত্ব আরও বেড়ে গেল। তৃতীয়বারের মত দেশসেরা কলেজের খেতাব ধরে রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

তিনি বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের একাডেমীকসহ সমস্ত সুযোগ-সুবিধা প্রদান করব। শিক্ষার্থীরা তাদের প্রতিষ্ঠানের প্রতি নিজ দায়িত্ব পালন করলে আবার রাজশাহী কলেজ দেশ সেরা হবে বলে তিনি মনে করেন।

উল্লেখ্য, ২০১৬ সালের র‌্যাংকিংয়ে ৬৯ দশমিক ১৬ পয়েন্ট পেয়ে এ গৌরব অর্জন করেছে রাজশাহী কলেজ। এর আগে ২০১৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৬৮৫টি অনার্স ও মাস্টার্স কলেজ পর্যায়ে র‌্যাংকিং এ শীর্ষে উঠে আসে রাজশাহী কলেজ। ৩১টি সূচকের ভিত্তিতে এটি নির্ধারণ করা হয়।

খবরঃ ডেইলি সানশাইন

9 thoughts on “খুশিতে ভাসছে রাজশাহী কলেজ

Comments are closed.