গুগল প্লে স্টোর থেকে যত উপায়ে অ্যাপ ডাউনলোড করতে পারেন

তথ্য প্রযুক্তি

অ্যানড্রয়েড মোবাইল ফোন ব্যাবহার করেন অথচ গুগল প্লে স্টোরের নাম শোনেন নি এমন ব্যাবহারকারীকে গুগল সার্চেও পাওয়া যাবে কি না সন্দেহ আছে। তো যাইহোক, ইতোপুর্বেও গুগল প্লে স্টোরের অ্যাপ ডাউনলোড করার অনেক বাংলা পোস্ট বিভিন্ন ব্লগে করা হয়েছে। কিন্তু আপনি কি জানেন যে, আপনি যে পদ্ধতিটি ব্যাবহার করছেন সেটিই কি সবচেয়ে ভাল পদ্ধতি নাকি তার চেয়েও আরো ভাল পদ্ধতি আছে? প্রথমেই জেনে নিন কেন প্রতিনিয়তই অ্যাপ ইন্সটলের ক্ষেত্রে গুগল প্লে স্টোর ব্যাবহার করবেন। যে জন্য গুলল প্লে স্টোর ব্যাবহার করবেন তার কারন হল, গুগল প্লে স্টোরে সব অ্যাপেরই আপডেট ভার্সন পাবেন। এখনে আপনি এমনও অ্যাপ পাবেন যা অন্নান্য ডাউনলোড সাইটে সব পাবেন না। যেমন, বাংলাদেশের সংবিধান, আইন-কানুন ও শাস্তির অ্যাপ, BCS পড়াশুনার প্রস্তুতি, চাকরির ইন্টারভিউয়ের টিপস, ১ম থেকে একাদশ শ্রেনীর সকল বইয়ের অ্যাপ, কোরান হাদীস ও এ সংশ্লিষ্ট সকল বাংলা বই আপনি প্লে স্টোর ছাড়া অন্নান্য ডাউনলোড সাইটে একত্রে সব পাবেন না।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ইন্সটল না করে তা ডাউনলোড করার জন্য বিভিন্ন ডাউনলোডার সাইট আছে। এখন আপনাদেরকে এর কয়েকটির সাথে পরিচয় করিয়ে দিচ্ছিঃ

http://apps.evozi.com/apk-downloader

http://apkpure.com

http://www.androidapksfree.com

http://www.apkmirror.com

http://www.webcrawler.com

ফায়ার ফক্সে প্লে স্টোর থেকে apk ডাউনলোড করার অ্যাড অন

http://apk-dl.com

http://lifehacker.com

উপরে ৮টি সাইট (পদ্ধতি) দেখতে পাচ্ছেন গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করার জন্য। আমি এর সবগুলোই ট্রাই করে দেখেছি। এখনে আমার মাত্র একটি পদ্ধতি ভাল লেগেছে। আর বাকিগুলা আমার ভাল লাগে নি। এর মধ্যে কিছু সাইট আছে যেগুলোতে শুধু গেম ডাউনলোড করা যায় কিন্তু অন্যান্ন অ্যাপ ডাউনলোড করা যায়। আবার কিছু সাইট আছে যেগুলোতে সব ধরণের অ্যাপ ডাউনলোড করা যায় না অর্থাৎ কিছু বাগ আছে। তবে আমার কাছে যেটি সবচেয়ে ভাল লেগেছে সেটি এখন আপনাদের সামনে হাজির করছি।

https://www.youtube.com/watch?v=ppmq4AkQKw0

উপরের ভিডিওটিতে ক্লিক করে দেখে নিতে পারেন পদ্ধতিটি। কিভাবে কাজ করবেন মানে অ্যাপ ডাউনলোড করবেন তারও বিস্তারিত সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে। এগুলো ছাড়াও আপনি যদি অন্য কোন পদ্ধতি অবলম্বন করে থাকেন যেটি আপনার কাছে ভাল লেগেছে তাহলে সেটি কমেন্টে জানাতে ভুলবেন না কিন্তু। আগামী পোস্টে ব্যাক্তিগত, ধর্মীও, বিজ্ঞান, যৌনতা, শিক্ষামূলক, ব্যাবহারিক জীবনের কার্যকারী কিছু সেরা অ্যাপের রিভিউ ও তালিকা নিয়ে হাজির হতে যাচ্ছে রাজশাহী এক্সপ্রেস যেগুলো আপনি ব্যাবহার করে উপকৃত হবেন ইনশাল্লাহ।