গোদাগাড়ীতে ব্রিজ ভেঙ্গে জনদূর্ভোগ

গোদাগাড়ী রাজশাহী

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় একটি ব্রিজ ভেঙ্গে যাওয়ায় যানবহন চলাচলের বিঘ্ন ঘটছে। এতে করে চলাচলকারী লোকজনের দূর্ভোগ বেড়ে গেছে। স্থানীয় সুত্রে জানা যায় গোদাগাড়ী- মন্ডুমালা সড়কের মোহনপুর পাকা নামক স্থানে বহু পুরাতন ব্রিজটি ভেঙ্গে যায়। ব্রিজের পাশ দিয়ে বিকল্প সড়ক তৈরী করেছে স্থানীয় লোকজন। কিন্তু সামান্য বৃষ্টিতে বিকল্প সড়ক দিয়ে যানবহন চলাচল করতে পারে না।

গোদাগাড়ীর বিভিন্ন এলাকা থেকে তানোরের মন্ডুমালা যাওয়ার পথ হচ্ছে পাঁকা এলাকায় এই সড়কটি। স্থানীয় লোকজন জানান ব্রিজটি বহু পুরাতন হওয়ায় গত দুই বছর আগে থেকেই ব্রিজের বিভিন্ন অংশ ভাঙ্গতে থাকে। আর গত দুই সপ্তাহ আগে ব্রিজটি সম্পূর্ণ ভেঙ্গে যায়।

স্থানীয় লোকজন আরও জানান, এই সড়ক দিয়ে প্রতিদিন শতধীক যানবহন চলাচল করে। যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাক চলাচল করে। ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় অটোরিক্সা সহ অধিকাংশ যানবহন চলাচল বন্ধ হয়ে গেছে।
যানবহন চলাচল না করাই লোকজনের যাতাযাতের সমস্যা হচ্ছে। আর বৃষ্টির দিন বিকল্প সড়কটি কাদা পানিতে ভোরে যাওয়ায় কোন যানবহন চলাচল করতে পারে না। তখন লোকজনের দূর্ভোগ চরম পর্যায়ে পৌছে। স্থানীয় লোকজন দাবী জানান, জরুরী ভিত্তিতে ব্রিজটি নির্মান করার।

এই প্রসঙ্গে গোদাগাড়ী উপজেলা প্রকৌশলী মোস্তাক আহম্মেদ বলেন, উপজেলার বালিয়াঘাট্টা থেকে মন্ডুমালা পর্যন্ত ২২ কিলোমিটার সড়কটি সংস্কার ও ভেঙ্গে যাওয়া ব্রিজটি নতুন করে নির্মানের জন্য মন্ত্রনালয়ে অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ পাওয়া গেলেই সংস্কার ও ব্রিজের নির্মান কাজ শুরু হবে।

খবরঃ ডেইলি সানশাইন

1 thought on “গোদাগাড়ীতে ব্রিজ ভেঙ্গে জনদূর্ভোগ

Comments are closed.