চলছে সংস্কার কাজ, সিরাজগঞ্জ মহাসড়কে তীব্র যানজট

সিরাজগঞ্জ

ঈদের ঠিক আগ মুহূর্তে সিরাজগঞ্জ-রাজশাহী মহাসড়কে চলছে জোড়াতালির সংস্কার কাজ। আর ব্যস্ত এই সময়ে রাস্তার এক লেন বন্ধ করে সংস্কার কাজ করায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে হাজার হাজার যাত্রী।

মঙ্গলবার (০৫ আগস্ট) সকাল থেকে সিরাজগঞ্জ-রাজশাহী মহাসড়কের দবিরগঞ্জ থেকে মান্নানগর পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সকাল থেকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রয়েছে শতশত যানবাহন।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তারুজ্জামান জানান, মহাসড়কে সংস্কার কাজ চলছে এ কারণে একটি লেন বন্ধ রয়েছে। ফলে সকাল থেকেই মান্নান নগর, মহিষলুটি, খালকুলা এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। তবে পুলিশ যানজট নিরসনে কাজ করছে।

এদিকে, রাজশাহী থেকে ঢাকাগামী সরকার ট্রাভেলসের যাত্রী ইউনুস, ট্রাকচালক সোহেল, বাস সুপারভাইজার আকাশসহ অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, ৩/৪ ঘণ্টা ধরে যানজটের কবলে পড়েছি। গাড়ি বেরই করা যাচ্ছে না।

যানবাহন চালকেরা বলেন, এতোদিন সড়ক বিভাগ কী করছিল। এখন ঈদের সময়। আর এই সময়ই রাস্তা জোড়াতালি দেওয়া শুরু করেছে। প্রতিবছর ঈদের আগেই তারা কাজ শুরু করে। আর দুর্ভোগে পরে উত্তরাঞ্চলের যাত্রীরা।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আনোয়ার পারভেজ জানান, রাজশাহী রুটের হাটিকুমরুল গোলচত্বর থেকে খালকুলা পর্যন্ত গত ঈদের আগেই সংস্কার করা হয়েছে। খালকুলার পর থেকে কাছিকাটা পর্যন্ত ৯ কিলোমিটার রাস্তার বেশ কয়েকটি পয়েন্টে বড় বড় খানা-খন্দ রয়েছে। সেগুলো জরুরিভিত্তিতে সংস্কার করা হচ্ছে। আগামী বৃহস্পতিবার নাগাদ এ কাজ শেষ হবে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর