চাঁপাইনবাবগঞ্জের অপারেশন ‘ঈগল হান্ট’ ফের সকালে

চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী বিভাগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটের ত্রিমোহনীতে জঙ্গি আস্তানায় চালানো অপারেশন ‘ঈগল হান্ট’ আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে ফের অভিযান শুরু হবে।

চাঁপাইনবাবগঞ্জের এসপি টি এম মুজাহিদুল ইসলাম বলেন, অন্ধকার হয়ে যাওয়ায় রাত সাড়ে ৮টায় আপাতত অভিযান সমাপ্ত করা হয়েছে। সকাল থেকে ফের অভিযান শুরু হবে।

এর আগে তিনি জানান, অপারেশনের নাম দেওয়া হয়েছে ‘ঈগল হান্ট’।

তিনি বলেন, বিকেল ৬টা ৪০ মিনিটের পর অপারেশন শুরু করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এক পর্যায়ে ঘিরে রাখা জঙ্গি আস্তানার ভেতর থেকেও গুলি শুরু হয়। তবে সন্ধ্যা ৭টা ১৯ মিনিটের পর কিছু সময়ের জন্য গুলির আওয়াজ শোনা যায়নি। এরপর ভবনের ভেতরে সোয়াট টিমের সদস্যরা প্রবেশ করেন।

এর ১০ মিনিট আগে ভেতর থেকে বিকট শব্দে দু’টি বিস্ফোরণের আওয়াজ পাওয়ার কথাও জানান এসপি টি এম মুজাহিদুল।

এদিকে কিছু সময় গুলির আওয়াজ শোনা না গেলেও ৭টা ৪০ মিনিট থেকে ফের গুলির আওয়াজ শোনার কথা জানিয়েছে সূত্র। পুরো এলাকা অন্ধাকারচ্ছন্ন হয়ে পড়েছে। এছাড়া সন্ধ্যা ৭টা ৩৯, ৭টা ৪০ ও ৭টা ৫২ মিনিটে ভেতর থেকে তিনটি বিকট শব্দ শোনা যাওয়ার কথাও বলেছে সূত্র।

আস্তানায় অবস্থান করা জঙ্গি রফিকুল ইসলাম ওরফে আবুকে আত্মসমর্পণের জন্য তার মা ফুলসানা বেগমকে নিয়ে আসা হয়। প্রায় ১০ মিনিট সেখানে অবস্থান করার পর সাড়া না পেয়ে তার মাকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।

খবরঃ বাংলানিউজ