চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বনলতা এক্সপ্রেস

রাজশাহী

চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য ঈদ উপহার হিসেবে আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৮ জুলাই (বৃহস্পতিবার) থেকে নিয়মিত ভোর ৫টা ৪৫ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে আন্তঃনগর ট্রেন বনলতা।

বুধবার (১৭ জুলাই) বেলা সাড়ে ১২টার সময় বেনাপোল এক্সপ্রেস এবং বনলতা এক্সপ্রেস ট্রেন সার্ভিসের পতাকা ও বাঁশি বাজিয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, সামনে ঈদুল আজহা। ঈদ উপলক্ষে বেনাপোল ও চাঁপাইনবাবগঞ্জবাসীকে উপহার হিসেবে বেনাপোল এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস ট্রেন দিলাম।

চাঁপাইনবাবগঞ্জ প্রান্তে ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ. কে. এম. তাজকির-উজ-জামান। এ সময় ভিডিও কনফারেন্সে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন, আম ব্যবসায়ী ইসমাইল খান শামীম ও একজন শিক্ষার্থী।

চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান, সহ-সভাপতি রুহুল আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও   চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি সামিউলহক লিটনসহ জেলার বিভিন্ন উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, বিভিন্ন স্তরের আওয়ামী লীগের নেতারা। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের মহাব্যবস্থাপক খোন্দকার শহীদুল ইসলাম, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর হোসেনসহ অন্যরা।

আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উপ-দপ্তর সম্পাদক জামাল আব্দুল নাসের পলেন, ক্রীড়া সম্পাদক আজিমুল আহসান রিমন, জেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক সফিকুর রহমান টিটুসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতারা।

উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনকে নতুন সাজে সাজানো হয়েছিল। নিয়মিত ট্রেন চলাচলের জন্য রেল স্টেশনের সংস্কার কাজ এগিয়ে চলেছে। আন্তঃনগর ট্রেনের স্টাফদের থাকার জন্য অস্থায়ী ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ট্রেন ধোয়া-মোছার জন্য ওয়াশপিট নির্মাণ কাজ প্রায় শেষ হওয়ার পথে।

বনলতা উদ্বোধন উপলক্ষে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ প্রতিক্রিয়ায় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ এসে সরকারি  কলেজের বিশাল জনসভায় ঘোষণা দিয়েছিলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা আন্তঃনগর ট্রেন দেবেন। অবকাঠামোগত উন্নয়নের জন্য দেরিতে হলেও প্রধানমন্ত্রী তার দেওয়া কথা রেখেছেন। আজ তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বপ্নের আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করলেন। আমি চাঁপাইনবাবগঞ্জবাসী ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ  হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। সে সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে, যারা এর পেছনে থেকে কাজ করেছেন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর