চাঁপাইনবাবগঞ্জে মেরে ফেলা হল ভকত (ডোম) সম্প্রদায়ের ৯টি শুকুরের বাচ্চা

চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী বিভাগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভকত (ডোম)সম্প্রদায়ের পালিত ৯টি শুকুরের   বাচ্চা   মেরে  ফেলেছে বলে   অভিযোগ   উঠেছে।  ঘটনা  ঘটেছে উপজেলার   মনাকষা   ইউনিয়নের   চৌকা   মনাকষা   গ্রামে।   ঘটনটিঘটিয়েছে   চৌকা   মনাকষা   গ্রামের   মৃত   গিয়াস   উদ্দিনের   ছেলে জুলফিকার আলি ওরফে নান্টু মেকার।

মনাকষা বাজারে বসবাসকারীভকত সম্প্রদায়ের মৃত শ্রী ফটিক ভকতের ছেলে শ্রী নিরঞ্জন ভকত ও তারস্ত্রী জানায়, বুধবার আমি আমার পালিত শুকুর চরিয়ে বাড়ি ফিরার সময় রাত হয়ে যাওয়ায় ছোট ৯টি শুকুর বাচ্চা সহ একটি মাদী শুকুরচৌকা   মনাকষা   গ্রামের   (ভকেশনাল   স্কুলের   পার্শ)   জুলফিকার   আলিনান্টু   মেকারের   বাড়ির   পিছনে   একটি   গর্তে   (ডোবায়)   রেখে আসি।

সকালে বাচ্চা ও মাদী শুকুরটি নিয়ে আসতে গেলে বাচ্চা ৯টিই মরা দেখতে পাই। এ সময় আমি কান্নাকাটি করলে স্থানীয় লোকজন আমাকে জানায় গর্তেও   (ডোবার)   মালিক   জুলফিকার   আলি   নান্টুকে   আমরা বাচ্চাগুলি মেরে ফেলতে দেখেছি। আমি এ ঘটনার বিচার চাই। কারণ আমি   গরীব   মানুষ।

অন্যের   শুকুর   পালন   করে   সংসার   চালায়।   নাম প্রকাশে অনিচ্ছুক নান্টুর বাড়ির পার্শের জনৈক ব্যক্তি জানান, আমি নিষেধ করার পর সে আমার কথা শুনেনি। এছাড়াও স্থানীয় আরো কয়েকজন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে জুলফিকার আলি নান্টুর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেবলেন,   কে   মেরে   ফেলেছে   তা   আমি   জানি   না।   তবে   আমি   সকালে বাচ্চাগুলি মরা অবস্থায় জমিতে পড়ে থাকতে দেখেছি। সংশিষ্ট ইউপিসদস্য রবিউল ইসলাম জানান, আমার নিকট কেউ কোন অভিযোগ করেনি।

খবরটি প্রকাশিত হয়েছেঃ ডেইলি সানশাইন

1 thought on “চাঁপাইনবাবগঞ্জে মেরে ফেলা হল ভকত (ডোম) সম্প্রদায়ের ৯টি শুকুরের বাচ্চা

Comments are closed.