চাঁপাইনবাবগঞ্জে ১৪৪ ধারা জারির পরও উৎসুক জনতার ভিড়

চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী বিভাগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নেরর শিবনগর গ্রাম। সন্ধান পাওয়া জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত থাকায় বুধবার (২৬ এপ্রিল) সকাল ৯টা থেকে জনসাধারণের সাধারণ চলাচলের ওপর ১৪৪ ধারা জারি করা হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলেও জানানো হয়।

কিন্তু এরপরও কমছেনা উৎসুক জনতার ভিড়। ফলে জঙ্গিবিরোধী অভিযান চালাতে গিয়ে কিছুটা ঝামেলা পোহাতে হচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের।

দেখা যায়, জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর অভিযান দেখতে ঘটনাস্থলের আশপাশে জড়ো হতে শুরু করেন হাজার হাজার উৎসুক জনতা। এমনকি বুধবার (২৬ এপ্রিল) রাতে অভিযান স্থগিত করা হলেও আশপাশে দেখা যায় উৎসুক জনতার ভিড়। শুধু তাই নয় শিবপুর ছাড়াও আশপাশের গ্রাম থেকে সাধারণ মানুষ রিকশাভ্যানযোগে ঘটনাস্থলে আসছেন।

এদিকে ভিড় সামলাতে অভিযানে থাকা পুলিশ সদস্যদের একটি ইউনিটকে লোকজনকে সরানোর কাজে ব্যস্ত থাকতে দেখা যায়। কখনো কখনো লোকজনের ভিড় সামলাতে লাঠিচার্জও করতে হচ্ছে। এতে গ্রাম পুলিশও যুক্ত হচ্ছেন তাদের সঙ্গে।

চাঁপাইনবাবঞ্জের শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম বুধবার সকালে জনসাধারণের নিরাপত্তার জন্য ১৪৪ ধারা জারি করেন। পরে বিষয়টি জানিয়ে এলাকায় মাইকিংও করা হয়। কিন্তু তারপরও স্থানীয় জনসাধারণকে সামলানো যাচ্ছে না।

জানতে চাইলে চাঁপাইনবাবঞ্জের শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে তারও উদ্বিগ্ন। স্থানীয় জনসাধারণের নিরাপত্তার জন্যই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু তারাই বিষয়টি মানছেন না। এজন্য পুলিশকে লাঠিচার্জও করতে হচ্ছে বলে জানান ইউএনও।

খবরঃ বাংলানিউজ

5 thoughts on “চাঁপাইনবাবগঞ্জে ১৪৪ ধারা জারির পরও উৎসুক জনতার ভিড়

Comments are closed.