চারঘাটে আইন অমান্য করে খেলাধুলার প্রতিবাদ করায় রাবি শিক্ষার্থীর উপর হামলা

চারঘাট রাজশাহী বিশ্ববিদ্যালয়

করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি আইনকে অগ্রাহ্য করে চলমান ক্রিকেট টুর্নামেন্টের প্রতিবাদ করাতে  রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এর এক ছাত্রের উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা  । সোমবার দুপুরে চারঘাটের সরদহ ইউনিয়নের ঝিকরা গ্রামে এ ঘটনা ঘটে।

হামলার শিকার মোঃ লিটন আলী রাজশাহী বিশ্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত। হামলার পর তিনি ঘটনাটি চারঘাট মডেল থানা ও ডিসি অফিসের কন্ট্রোল রুমে অবহিত করেন।

এলাকার প্রত্যক্ষদর্শীরা জানায়, আইনের কোন তোয়াক্কা না করেই স্থানীয় নারী ইউপি সদস্যর ছেলেসহ কিছু বখাটেরা মিলে ফসলি জমিতে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে। এতে ভুক্তভোগী লিটন (২৫) আপত্তি জানায় এবং খেলা বন্ধের জন্য অনুরোধ করে। প্রতুত্তরে বখাটেরা লিটনকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে।

সেখানকার পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠায় লিটন আর কিছু না বলে বাড়ি চলে আসে। পরবর্তীতে, সোহান (পিতা- তুফানের ) রজন ( গফুর প্রমানিকের নাতি) ও ইমন ( পিতা- নাজিরুল) নামের তিন বখাটে দেশীয় অস্ত্রসহ ( হাসুয়া, জিআই পাইপ, চাইনিজ কুড়াল) ভুক্তভোগীর নিজ বাড়িতে এসে হামলা চালায়। এমন পরিস্থিতিতে প্রতিবেশীরা এগিয়ে আসায় দুর্বৃত্তরা জিআই পাইপ দিয়ে লিটনের হাতে ও পিঠে আঘাত করে পালিয়ে যায়।

আঘাতের ফলে আহত লিটন চারঘাট হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে। পরে থানায় গিয়ে অপরাধীদের বিরুদ্ধে সাধারণ ডায়েরী নথিবদ্ধ করে আজ।

এব্যাপারে অভিযুক্ত একজনের মা এবং স্থানীয় ইউপি সদস্য  ফাহমিদা বেগম বলেন, অতি সত্বর ইউনিয়নের চেয়ারম্যান এবং স্থানীয়রা বসে বিষয়টি মিমাংসা করতে চান তারা।